সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০১৭ ২০:৫৯

মেয়র বরখাস্তের ব্যাপারে প্রধানমন্ত্রী জানেন না: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, মেয়র বরখাস্তের সিদ্ধান্তের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুই জানেন না; স্থানীয় সরকার মন্ত্রণালয় এ ব্যাপারে ভালো বলতে পারবে।

গত রোববার সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন মেয়র এবং হবিগঞ্জ পৌরসভার মেয়রদের সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার সময়ে ওবায়দুল কাদের এমন মন্তব্য করলেন।

এ বরখাস্তের ব্যাপারে সোমবার দুপুরে রাজধানীর ডেমরায় মাতুয়াইল নিউটাউন কোনাপাড়া এলাকায় সাড়ে ১৩ কোটি টাকা ব্যয়ে প্রায় আট কিলোমিটার আরসিসি সড়ক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এতথ্য জানান।

মেয়র বরখাস্তের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘মেয়র বরখাস্তের বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের। এ সিদ্ধান্ত নিশ্চয়ই স্থানীয় সরকার মন্ত্রণালয় নিয়েছে। এর পেছনে যুক্তি কী, কারণ কী—এটা স্থানীয় সরকার মন্ত্রণালয় ভালো বলতে পারবে। তবে আমি যতটুকু জানি, এ ধরনের মেজর পলিসি ডিসিশন মাননীয় প্রধানমন্ত্রী জানেন না।’

এ সময় ডেমরার আওয়ামী লীগের সংসদ সদস্য মো. হাবিবুর রহমান মোল্লাসহ ঢাকা সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা মন্ত্রীর সঙ্গে ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত