সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৭ ২০:০৭

বিএনপির ভিশনে নার্ভাস আওয়ামী লীগ : আমির খসরু

বিএনপির ভিশন-২০৩০ এ আওয়ামী লীগ নার্ভাস হয়ে গেছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

রাজধানীর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বলেছেন, বিএনপি একটি বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমাদের ভিশন, পরিকল্পনা থাকতেই পারে। কিন্তু তার আগের তারা (আওয়ামী লীগ) এটাকে ধাপ্পাবাজি ও ভাঁওতাবাজি বলছে। এসব কথা বলে তারা নিজেদেরকে নিজেরাই বোকা বানিয়েছে। আসলে তারা এই ভিশন নিয়ে নার্ভাস ফিল করছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয় দল কর্তৃক আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্য অপরিহার্য শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

আমির খসরু আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় কিভাবে আইনের শাসন রাষ্ট্রের উন্নয়ন করা যায়, সেগুলো আমাদের ভিশনে রয়েছে। দয়া করে ভিশনটি পড়ুন অনেক কিছু শিখতে পারবেন। আপনাদের চোখ তো সব সময় পিছনে থাকে।

তিনি বলেন, একটি রাষ্ট্র গণতন্ত্র ছাড়া চলতে পারে না। সেই গণতন্ত্রের জন্য আমরা যখন স্বাধীনতার ৪৬ বছর পরে আন্দোলন করি তখন আমরা জাতি হিসেবে অপমানিত হই।

আজকের বাংলাদেশ যে উন্নয়নে এসে পৌঁছেছে তা বিএনপির সংস্কারের কারণে বলে দাবি করেন তিনি।

খসরু আরো বলেন, দেশে গণতন্ত্র, আইনের শাসন, বাক স্বাধীনতা সব কিছুই অনুপস্থিত। এজন্য অনতিবিলম্বে জাতীয় ঐক্য প্রয়োজন।

জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি, মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনির, জাতীয় গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল হোসেন তালুকদার খোকন, ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম. এ হালিম, জাতীয় দলের প্রচার সম্পাদক আবুল মনসুর ভুঁইয়া প্রমুখ।

আলোচনা সভা সঞ্চালনা করেন জাতীয় দলের মহাসচিব মো. রফিকুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত