সিলেটটুডে ডেস্ক

০৭ জুলাই, ২০১৭ ০২:২৬

‘লবণ আমদানিতে চুয়াত্তরের দুর্ভিক্ষের পদধ্বনি’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের লবণ আমদানিতে চুয়াত্তরের দুর্ভিক্ষের পদধ্বনি আবারো দরজায় নাড়া দিচ্ছে। সরকারি গুদামে চাল নেই। খা খা করছে গুদাম। বলা হচ্ছে ভিয়েতনাম থেকে চাল আমদানি করা হবে। সেই চাল কবে আসবে তার নিশ্চয়তা নেই। গরিব মানুষ অর্ধাহার অনাহারে দিন কাটাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আমাদের সমুদ্রের পানিতে লবণ উৎপাদনের কোন সমস্যা নেই। তার পরেও সরকার ৫ টন লবণ আমদানির সিদ্ধান্ত নিয়েছে। দেশের বর্তমান যে অবস্থা তাতে ৭৪ এর দুর্ভিক্ষের পদধ্বনি আবারো দরজায় নাড়া দিচ্ছে।

সরকারের গুম খুনের সমালোচনা করে রিজভী বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে গুম, অপহরণ, অবৈধভাবে আটক, বিচার বহির্ভূত হত্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পেয়েছে। আদিম অমানবিকতা বর্তমানে সারাদেশকে গ্রাস করে ফেলেছে। দুঃশাসনের বিষাক্ত ছোবলে বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতা, লেখক, কবি, সাহিত্যিক, মানবাধিকার কর্মী, শ্রমিক নেতা, পেশাজীবীসহ সাধারণ মানুষ ক্ষতবিক্ষত হচ্ছে, অদৃশ্য হয়ে গেছে অন্ধকারের অতলে।

ফরহাদ মজহারের অপহরণে আইনশৃঙ্খলা বাহিনীর কথায় দেশবাসী ব্যথিত মন্তব্য করে রিজভী বলেন, রাষ্ট্রের রক্ততৃষ্ণা মেটাতে শিকার হচ্ছিলেন দেশের বিশিষ্ট কবি, সাহিত্যিক, প্রাবন্ধিক, রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহার। এই ঘটনায় এখন গোটা জাতি মানসিকভাবে আঘাতপ্রাপ্ত। এই ড্রামা শুধু ফরহাদ মজহারকেই আক্রান্ত করেনি, সারাদেশবাসীকেই করেছে। ফরহাদ মজহার অপহরণকে নিছক সন্ত্রাসীদের অপহরণ বলে চালানোর অপচেষ্টা করে সরকার ও দেশের আইনশৃঙ্খলা বাহিনী যে সমস্ত অসঙ্গতিপূর্ণ কথাবার্তা বলেছে তা নাটকের যবনিকার অন্তরালে প্রকৃত ঘটনা ক্রমাগতভাবে আড়াল করার চেষ্টা হচ্ছে বলে দেশবাসী মনে করে।

বিএনপির এই নেতা বলেন, সারাদেশব্যপী একের পর এক এধরণের গুম, অপহরণ ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে ভোটারবিহীন সরকারের আক্রোশের শিকার কে হন কিংবা কার ভাগ্যে কখন কী ঘটে সে বিষয়ে তাদের জানমালের নিরাপত্তা নিয়ে চরম উদ্বিগ্ন জীবনযাপন করছে দেশের মানুষ।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর মনির হোসেন, যুবদল নেতা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত