সিলেটটুডে ডেস্ক

০৯ জুলাই, ২০১৭ ১৬:৩৬

মেয়র মান্নানের বরখাস্তের আদেশ স্থগিত

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে বিএনপি নেতা এম এ মান্নানকে তৃতীয়বারের মত বরখস্তের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেছেন হাই কোর্ট।

সরকারের বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে মান্নানের রিট আবেদনের শুনানি করে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের বেঞ্চ রোববার এই আদেশ দেয়। ওই দিন সকালে হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে রিট করেছিলেন মেয়র মান্নান।

মেয়র মান্নানের পক্ষে আদালতে শুনানি করে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি অমিত তালুকদার।

আইনি লড়াই চালিয়ে মেয়র পদে ফেরার পর এক মাস না গড়াতেই গত বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ মান্নানকে বরখাস্তের আদেশ দেয়।

দুর্নীতি দমন কমিশনের এক মামলায় তার বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় আইন অনুযায়ী ওই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানানো হয় স্থানীয় সরকার বিভাগের আদেশে।

বিএনপির ভাইস চেয়ারম্যান মান্নান ২০১৩ সালের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে হারিয়ে গাজীপুর সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হন। কিন্তু এরপর নির্বিঘ্নে দায়িত্ব পালন করতে পারেননি তিনি। এর আগে আরও দুই দফা সরকার তাকে বরখাস্ত করলেও প্রতিবারই তিনি উচ্চ আদালতের রায়ে মেয়রের চেয়ারে ফিরেছেন। নাশকতার মামলায় গ্রেপ্তার হয়ে তাকে কয়েক দফায় কারাগারেও থাকতে হয়েছে বেশ কিছু দিন।

আপনার মন্তব্য

আলোচিত