সিলেটটুডে ডেস্ক

১৫ জুলাই, ২০১৭ ১৭:৪৮

রবের বাসার বৈঠকে পুলিশের উপস্থিতির নিন্দায় খালেদা জিয়া

ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের অনানুষ্ঠানিক আলোচনা চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে নিন্দা জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ওই ঘটনার নিন্দা জানিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে খালেদা অভিযোগ করেন, “ঘরোয়া পরিবেশেও সভা কিংবা আলাপ-আলোচনা অনুষ্ঠান করতে বাধা দেয়া হচ্ছে। এই হস্তক্ষেপে আবারো প্রমাণিত হল রাষ্ট্র এখন অমানবিক এবং চরম গণবিরোধী।”

খালেদার অভিযোগ, বর্তমান সরকার যাদের প্রতিপক্ষ মনে করে তাদেরকে নির্মূল করতে নানা পন্থা অবলম্বন করেছে, তারই অংশ হিসেবে আ স ম রবের বাসায় বৈঠক পণ্ড করতে পুলিশকে ব্যবহার করা হয়েছে।

আওয়ামী লীগ ও বিএনপি নেতৃত্বাধীন জোটের বাইরের বেশ কয়েকটি রাজনৈতিক দলের নেতারা গত বৃহস্পতিবার রাতে আ স ম আবদুর রবের আমন্ত্রণে তাঁর উত্তরার ৩ নম্বর সেক্টরের বাসায় যান। এ সময় পুলিশের কয়েকজন সদস্য সেখানে গিয়ে বলেন, অনুমতি ছাড়া সভা করা যাবে না। একপর্যায়ে পুলিশ বাসাটির বাইরে অবস্থান নেয়।

বৈঠকে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও মাহি বি চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণফোরামের সুব্রত চৌধুরী।

রাত ১১টার দিকে তাঁরা সবাই বাসাটি থেকে বের হয়ে চলে যান।

আপনার মন্তব্য

আলোচিত