সিলেটটুডে ডেস্ক

২৮ জুলাই, ২০১৭ ১৩:০৮

আওয়ামী লীগের সদস্য থেকে ছাত্রলীগ সভাপতি!

গণসংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ থেকে উপজেলা ছাত্রলীগের সভাপতি হয়েছেন এক নেতা। ঘটনাটি ঘটেছে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায়। ব্যবসায়ী, উপজেলা আওয়ামী লীগ সদস্য এবং উপজেলার একটি ইউনিয়নের এ চেয়ারম্যানের নাম এসএম রিফাতুল আলম মুছা; তিনি ভাবড়াশুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। একই সঙ্গে তিনি মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম সিকদারের ছেলে।

গত মঙ্গলবার মুকসুদপুর ঈদগাহ মাঠে উপজেলা ছাত্রলীগের সম্মেলনে একক প্রার্থী হিসেবে সভাপতি পদে মুছার নাম ঘোষণা করা হয়, এবং সে হিসেবেই তাকে উপজেলা ছাত্রলীগের সভাপতি করা হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, গত বছর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মুছার জীবনবৃত্তান্তে দেখা গেছে, নিজেকে তিনি ‘ব্যবসায়ী’ ও ‘আওয়ামী লীগ সদস্য’ বলে পরিচয় দিয়েছেন।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ বলেন, “আওয়ামী লীগ থেকে ছাত্রলীগে আসার সুযোগ নেই।” তবে তিনি দাবি করেন, “গঠনতন্ত্র অনুযায়ীই তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছে। সভাপতি হওয়ার মতো সব যোগ্যতা মুছার রয়েছে।”

মুছার বাবা রবিউল আলমের বিরুদ্ধে স্থানীয় নেতাকর্মীরা অভিযোগ করেছেন, তিনি প্রভাব খাটিয়ে ছেলের প্রতিপক্ষ হিসেবে অন্যদের প্রার্থী হতে বাধা দেন। তবে এ অভিযোগ ভিত্তিহীন দাবি করে রবিউল বলেছেন, “কাউকে মনোনয়নপত্র সংগ্রহে বাধা দেওয়া হয়নি। আওয়ামী লীগের রাজনীতি কুক্ষিগত করে একক কর্তৃত্ব প্রতিষ্ঠা ও নিজস্ব ক্ষমতার বলয় সৃষ্টির উদ্দেশ্য আমার নেই।”

এদিকে, মুছা তার নিজের ‘যোগ্যতায়’ সভাপতি হয়েছেন বলে দাবি করেন। তিনি বলেন, “আমি ঢাকা সাউথইস্ট ইউনিভার্সিটির বনানী ক্যাস্পাসে এমবিএ পড়ছি। আমার বয়স ২৯ বছরের কম। এখনও বিয়ে করিনি। আমি ক্লিন ইমেজধারী। আমি আমার নিজের যোগ্যতায় সভাপতি হয়েছি।”

জীবনবৃত্তান্তে পেশা হিসেবে ‘ব্যবসা’ লেখার প্রশ্নে তিনি কোনো উত্তর দেননি।

রাজনৈতিক পরিচয় সম্পর্কে তিনি বলেন, “আওয়ামী লীগ না ছাত্রলীগের সদস্য হিসেবে মনোনয়ন পেয়ে ইউপি নির্বাচনে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করেছি, তা আমার মনে নেই। আমি ছাত্রজীবন থেকেই ছাত্রলীগ করছি। এখনও করি।”

আপনার মন্তব্য

আলোচিত