সিলেটটুডে ডেস্ক

০১ জানুয়ারি, ২০১৮ ১৭:৫১

গণতন্ত্র ফিরিয়ে আনা নতুন বছরের বড় চ্যালেঞ্জ: আরিফ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, গণতন্ত্র ফিরিয়ে আনা এবং নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন নতুন বছরের বড় চ্যালেঞ্জ।

সোমবার (১ জানুয়ারি) বিকালে সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি পূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ তাদের শাসনামলে চরম হতাশা ছাড়া জনগণকে আর কিছুই দিতে পারেনি উল্লেখ করে সিসিক মেয়র আরিফ বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্র আজ বিপন্ন, স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে। সেইজন্য গণতন্ত্র পুনরুদ্ধারই হচ্ছে নতুন বছরে আমাদের প্রধান লক্ষ্য।’ আর এই কাজ ছাত্রদলকেই পালন করতে হবে।

কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য আব্দুর রকিব চৌধুরীর সভাপতিত্বে ও মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন রুবেল ও সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দিনারের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিসিক মেয়র বলেন, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে জাতীয়তাবাদী ছাত্রদল যে ভূমিকা রেখেছিলো আগামীতে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আন্দোলনের ডাকে ছাত্রদলের নেতাকর্মীদের অতীতের ন্যায় রাজপথে ভ্যানগার্ডের মতো ভূমিকা পালন করতে হবে। এ সময় সিসিক মেয়র বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

র‌্যালি পূর্ব সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি এম এ রকিব, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রজব আহমদ, হোমায়ুন কবীর সুহিন, আহমদ জিলু, সৈয়দ আমিরুল হক সলিড, ফখরুল ইসলাম পান্না, জাবেদ আহমদ, মো. জাহাঙ্গির হোসেন, মো. মুহিবুর রহমান খান, মোস্তাফিজুর রহমান নওশাদ, আবুল হাসনাথ আলম, ফয়জুল হক রাজু, এনামুল হক, ফরহাদ আহমদ, শেখ নয়ন, কায়েছ আহমদ, মুহিব খান, জাকির হোসেন উজ্জল, সাদ্দাম হোসেন, শাহিন আহমদ, মোফাজ্জল চৌধুরী মুর্শেদ, সাহেদ আহমদ চৌধুরী, সাগর হাসান, আকিরুল ইসলাম চৌধুরী জিসান, ফরহাদ আহমেদ রাজা প্রমুখ।

পরে এক বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।


আপনার মন্তব্য

আলোচিত