সিলেটটুডে ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০১৮ ১৯:১৫

সিলেটে নেতাকর্মীদের উপর হামলা, বিএনপির নিন্দা

সিলেটের আদালত প্রাঙ্গণ থেকে বের হওয়ার সময় নগরীর কোর্ট পয়েন্টে বিএনপি নেতাকর্মীদের উপর ছাত্রলীগ ও পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এক যৌথ বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ এ নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা বলেন, অবৈধ ক্ষমতার মোহে আওয়ামী লীগ যা ইচ্ছা তাই করে যাচ্ছে। সিলেটের দীর্ঘ বছরের সহনশীল ও সৃজনশীল রাজনীতির ইতিহাসকে আওয়ামী লীগ বারবার কলঙ্কিত করেছে। সময়ের ব্যবধানে তাদের প্রতিটি বেয়াদবির জবাব দেয়া হবে বলেও হুশিয়ারি দেন তারা।

নেতৃবৃন্দ বলেন, একদলীয় শাসন দীর্ঘায়িত করার জন্য বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে একটি ভুয়া রায় দেয়া হয়েছে। এ রায় বাংলাদেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এটা গণবিরোধী রায়। শেখ হাসিনাকে খুশি করার জন্য আদালত এই রায় দিয়েছেন। রায়ে ন্যায়বিচার হয়নি। বিচারের নামে চরম অবিচার করা হয়েছে। দেশনেত্রীর রায় পরবর্তী সময়ে পুলিশের সহযোগিতায় সশস্ত্র ছাত্রলীগ সন্ত্রাসী কোন উস্কানি ছাড়াই সিলেটে নিরস্ত্র বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। এতে বিএনপির সিনিয়র নেতা সহ বেশকিছু ছাত্রদল নেতাকর্মী গুরুতর আহত ও গুলিবিদ্ধ হয়েছেন। এই ধরনের ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার নিন্দা জানানোর ভাষা আমরা হারিয়ে ফেলেছি।

ক্ষমতা যাচাইয়ের ইচ্ছা থাকলে হাতের অবৈধ আগ্নেয়াস্ত্র ফেলে ও জনগণের টাকায় পরিচালিত পুলিশ বাহিনীর সহযোগিতা বাদ দিয়ে রাজপথে নামারও ঘোষণা দেন তারা।

তারা আরো বলেন, আমরা নির্দেশ দিলে এই হামলার প্রতিটি আঘাতের জবাব কড়ায় গণ্ডায় বুঝিয়ে দেয়া যেতো। আমরা আওয়ামী লীগের মতো সন্ত্রাসী লালন করি না। তাই রাজনৈতিকভাবে জবাব দেয়ার চেষ্টা করতেছি। এই ধরনের নোংরামি ও সন্ত্রাসী কর্মকাণ্ডমূলক রাজনীতি থেকে সরে আসার জন্য সিলেট আওয়ামী লীগের প্রতি আহবান জানান তারা। একই সাথে ন্যাক্কারজনক হামলার সাথে জড়িত সন্ত্রাসী এবং পুলিশের সাথে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়াদানকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান তারা। মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত কতিপয় অতি উৎসাহী পুলিশ সদস্যদের অতিরিক্ত বাড়াবাড়ি ও উস্কানি বন্ধ করারও আহবান জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত