সিলেটটুডে ডেস্ক

২৪ ফেব্রুয়ারি , ২০১৮ ২০:২১

আমি স্বৈরাচার ছিলাম না: এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমি কখনও স্বৈরাচার ছিলাম না, কেউ যদি দাবি করে থাকে, তাহলে প্রমাণ হাজির করুক।

শনিবার বনানী কার্যালয়ে জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, শিক্ষকসহ ৫৬ জন পেশাজীবী ডা. ফাহিম আল ফয়সাল ও ডা. জাফর মিয়ার নেতৃত্বে জাপায় যোগ দেন। সাবেক মন্ত্রী কোরবান আলীর ছেলে এম তারেক আলীও দলটিতে যোগ দিয়েছেন।

সরকারের উন্নয়ন পরিকল্পনার সমালোচনা করে এরশাদ বলেন, সব প্রকল্প হচ্ছে ঢাকা কেন্দ্রীক। গ্রামের মানুষের খবর রাখছে না সরকার। জিডিপির প্রবৃদ্ধি, মাথাপিছু আয় বৃদ্ধির কথা বলা হলেও, গ্রামের মানুষকে এক-আধ বেলা খেয়ে দিন কাটাতে হয়। তাদের দুর্দশার কথা কথা প্রধানমন্ত্রীকে জানাতে চান, কিন্তু পারেন না।

তিনি বলেন, 'ঢাকার বাইরে গিয়ে দেখুন কী অবস্থা! মানুষকে আধবেলা খেয়ে থাকতে হয়। সমস্ত খবর এখন ঢাকায়। মেট্রোরেল, ফ্লাইওভার, এক্সপ্রেসওয়ে সব ঢাকায়। ঢাকার বাইরের খবর কেউ রাখে না।'

ঢাকার বাইরে উন্নয়নের দাবি পূরণে সরকার ব্যর্থ হয়েছে অভিযোগ করে এরশাদ বলেন, 'গ্রামে গিয়েছিলাম। গ্রামের মানুষজন বলেছেন তাদের দূরাবস্থার কথা যেনো প্রধানমন্ত্রীকে জানাই। কি করে জানাবো? চেষ্টা করেও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা যায় না। প্রধানমন্ত্রীকে দোষ দেই না। ক্ষমতার মুকুট পরে সময় বের করা যায় না।'

গত সপ্তাহে রংপুরে এরশাদ দাবি করেছিলেন, বিএনপির শীর্ষস্থানীয় নেতাসহ দলটি একটি অংশ জাপায় যোগ দেবে। শনিবার যারা এরশাদের দলে যোগ দিয়েছেন তাদের কেউ বিএনপির সঙ্গে সম্পৃক্ত ছিলেন, এমন কোন তথ্য পাওয়া পায়নি।

যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য দেলোয়ার হোসেন খান, শেখ সিরাজুল ইসলাম, সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত