সিলেটটুডে ডেস্ক

০৬ মে, ২০১৮ ০২:০৫

অসুস্থতার কথা আদালতকে জানাতে বলেছেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ আইনজীবী গতকাল তার সঙ্গে কারাগারে সাক্ষাৎ করেছেন। এ সময় খালেদা জিয়া তার অসুস্থতার কথা আদালতকে জানাতে বলেন। আইনজীবীদের তিনি বলেন, আমি গুরুতর অসুস্থ, এ কথা কোর্টকে জানাবেন। বিএনপি নেত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে আইনজীবী আব্দুর রেজ্জাক খান গতকাল কারা ফটকে অপেক্ষমাণ সাংবাদিকদের এ কথা জানান।

জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার জামিনের বিষয়ে মঙ্গলবার আপিল বিভাগে শুনানির কথা রয়েছে। ধার্য দিনটি সামনে রেখে গতকাল বিকাল ৪টা নাগাদ পাঁচ আইনজীবী নাজিমুদ্দীন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান। সাক্ষাৎ শেষে বিকাল সোয়া ৫টা নাগাদ তারা বেরিয়ে আসেন।

সাক্ষাত্কালে খালেদা জিয়া আইনজীবীদের জানান, তিনি গুরুতর অসুস্থ। জেলের স্যাঁতসেঁতে পরিবেশে থাকার কারণে দিন দিন তার স্বাস্থ্যের অবনতি ঘটছে। তার বাম হাত অবশ হয়ে গেছে এবং ঘাড়েও সমস্যা আছে। দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা করা প্রয়োজন। এ কথা তিনি আদালতকে জানাতে বলেন।

সাক্ষাৎ শেষে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা আশা করি, দেশে যদি আইনের শাসন থেকে থাকে, তাহলে অবশ্যই ৮ মে খালেদা জিয়া জামিন পাবেন। হাইকোর্ট বিস্তারিত শুনানি করে তাকে জামিন দিয়েছেন। বাংলাদেশের সুপ্রিম কোর্টের ইতিহাসে এবং আমার ৫০ বছরের ক্রিমিনাল প্র্যাকটিসে পাঁচ বছর সাজার পর হাইকোর্ট বিভাগ যখন জামিন দেন, উচ্চ আদালত সে জামিন কখনো স্থগিত করেননি।

আপনার মন্তব্য

আলোচিত