সিলেটটুডে ডেস্ক

০৮ জুলাই, ২০১৫ ২৩:২৪

মানুষের দুরবস্থা দেখতে প্রধানমন্ত্রীকে বোরখা পরে রাস্তায় বের হওয়ার অনুরোধ রওশনের

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানুষের দুরবস্থা নিজের চোখে দেখার জন্য বোরখা পরে ছদ্মবেশে রাতের অন্ধকারে বের হওয়ার অনুরোধ করছেন জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, রাস্তায় বের হয়ে দেখুন, মানুষ কিভাবে জীবনযাপন করে। তাহলে আপনার ধারণা হবে। আপনি সঠিকভাবে জনগণের চিত্র দেখতে পাবেন।

বুধবার (৮ জুলাই) দশম সংসদের দ্বিতীয় বাজেট অধিবেশনে সমাপনী বক্তব্যে রওশন এরশাদ প্রধানমন্ত্রীর প্রতি এ আহ্বান জানান।

রওশন এরশাদ বলেন, ছদ্মবেশে বের হয়ে মানুষের দুরবস্থা দেখেন। কিভাবে তারা বাস করছেন। আপনি যদি এটা করেন, তাহলে সত্যিকারের বঙ্গবন্ধু কন্যা হিসেবে আরও সম্মানিত হবেন। আপনার চারপাশে যারা আছেন তারা সত্যিকার তথ্য আপনাকে জানাবে না। অন্যের কাছ থেকে শোনা আর নিজের চোখে দেখার মধ্যে পার্থক্য আছে।

এ সময় রওশন এরশাদ উচ্চপর্যায়ের শক্তিশালী একটি কমিটি গঠন করে মাদক ব্যবসা বন্ধেরও উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, নিম্ন মধ্য আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা পাওয়ায় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সেই সঙ্গে ব্রিটিশ পার্লামেন্টে নির্বাচিত হওয়ায় তিন কন্যাকে ধন্যবাদ। তারা বিদেশের মাটিতে আমাদের মুখ উজ্জ্বল করেছেন। এর আগে সংসদে ধন্যবাদ প্রস্তাব পাসে বিরোধী দল উপস্থিত ছিল না। এই প্রথম আমরা সংসদে থেকে এ ধরনের কার্যক্রমে অংশ নিচ্ছি। বিরোধী দল হিসেবে সরকারের গঠনমূলক সমালোচনা করতে চাই। বিরোধী দলের ভূমিকা কী রকম হতে পারে তার উদাহরণ তৈরি করে দেখাতে চাই।

রওশন এরশাদ বলেন, মানবপাচার যেভাবেই হোক বন্ধ করতে হবে। দেশে কর্মসংস্থান নেই বলেই তারা বিদেশে যাচ্ছেন। তা নাহলে যাবে কেন? পাচারকারীরা অতি সহজে মানুষকে বুঝিয়ে তাদের জীবন কেড়ে নিচ্ছেন।

তিনি বলেন, আমরা সারাবছর ভেজাল খাচ্ছি। এখন রোজার মাসে ভেজালবিরোধী অভিযান চালানো হচ্ছে। দেশ নিয়ে অনেক চিন্তাভাবনা করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত