সিলেটটুডে ডেস্ক

২৮ এপ্রিল, ২০১৯ ০২:০৪

মঞ্জুর নতুন দল জামায়েতের উপর প্রভাব ফেলবে না: ডা. শফিক

বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জুর নতুন দল ঘোষণায় কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

শনিবার বিবিসি বাংলায় দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জুর দল গঠনের উদ্যোগ জামায়াতে ইসলামীর উপর কোনো প্রভাব ফেলবে না।

তিনি উল্লেখ করেন, মজিবুর রহমান মঞ্জু এক সময় জামায়াতের সঙ্গে ছিলেন এবং একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে এসেছেন। এখন মঞ্জু যে দল গঠন করছেন, এমন অনেক দল বাংলাদেশে থাকতে পারে।

তিনি বলেন, কেউ দল গঠন করতে চাইলে, সে অধিকার তার আছে।

তবে মুক্তিযুদ্ধে জামায়াতের ভূমিকার জন্য ক্ষমা চাওয়ার ইস্যু বা সংস্কার নিয়ে যে বিরোধের কথা আসছে, সেই প্রশ্নে ডা. শফিকুর রহমান বলেন, আমাদের দলে সংস্কারপন্থী বলে কিছু নেই। কাউকে সেভাবে চিহ্নিতও করা হয় না। কোনো ইস্যুতে ভিন্নমত আসতে পারে, সে ধরনের মতামতকে আমরা সম্মান করে এগুচ্ছি।

মজিবুর রহমান মঞ্জুর দল নিয়ে আমাদের নেতাকর্মীরা সবাই সতর্ক রয়েছেন বলে জানান তিনি।

এরআগে শনিবার এক সংবাদ সম্মেলনে জামায়াতের বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে ‘জনআকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে আত্মপ্রকাশ ঘটে নতুন এক রাজনৈতিক সংগঠনের।

সংবাদ সম্মেলনে মঞ্জু বলেন, এটা কোনো ধর্মীয় রাজনৈতিক দল হবে না। দেশের সব জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব থাকবে এতে।

তিনি বলেন, পূর্ণাঙ্গ দল গঠনে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে।

আর আর ১৯ দফা কর্মসূচির সমন্বয়কের দায়িত্ব পালন করবেন মঞ্জু। ছাত্রশিবিরের সাবেক সভাপতি মঞ্জু চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরও সভাপতি ছিলেন। জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরারও সদস্য ছিলেন তিনি।

মঞ্জু দাবি করেন, এই দল গঠনের উদ্যোগের নেপথ্যে ক্ষমতাসীন দলের কোনো মদদ নেই।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী তাজুল ইসলামও এই সংবাদ সম্মেলনে ছিলেন। তাজুল দাবি করেন, তিনি আগে জামায়াতের সঙ্গে যুক্ত ছিলেন না, তবে পেশাগতভাবে তিনি জামায়াত নেতাদের আইনজীবী হিসেবে কাজ করেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত