সিলেটটুডে ডেস্ক

০২ জানুয়ারি, ২০২০ ০১:৩৯

ইশরাকের পাঁচ কোটি টাকার সম্পদ, আছে দুর্নীতির মামলা

নির্বাচনী হলফনামায় তথ্য

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বার্ষিক আয় কোটি টাকারও কম। তার অস্থাবর সম্পদের পরিমাণ সাড়ে ৫ কোটি টাকার মতো। ইশরাক সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের করা একটি দুর্নীতির মামলাতেও অভিযুক্ত। মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় এমন তথ্য দিয়েছেন বিএনপির এই প্রার্থী।

বিএনপি প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেশায় একজন ব্যবসায়ী। তার বিরুদ্ধে দুর্নীতির অপরাধে একটি মামলা ঢাকার বিশেষ জজ আদালত-৪ এ বিচারাধীন রয়েছে।

ঢাকার প্রয়াত সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে এমএসসি ডিগ্রিধারী ইশরাক হোসেন চারটি প্রতিষ্ঠানের পরিচালক, একটির শেয়ারহোল্ডার এবং ট্রান্স ও শিয়ানিক ট্রেডিং নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। যদিও ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে প্রার্থী হওয়ার জন্য যে হলফনামা দাখিল করেছিলেন সেখানে ট্রান্স ও শিয়ানিক ট্রেডিং প্রতিষ্ঠানটির নাম ছিল না।

এবার অনেক ক্ষেত্রে আয়ের খাতও বেড়েছে। আগে তার সঞ্চয়পত্রে কোনো বিনিয়োগ না থাকলেও গত এক বছরে তিনি এই খাতে স্থায়ী আমানতে বিনিয়োগ করেছেন ৪২ লাখ ১৩ হাজার ৫০০ টাকা।

তার বার্ষিক আয় ৯১ লাখ ৫৮ হাজার ৫০৯ টাকা। আয়ের উৎসের মধ্যে রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লভ্যাংশ বাবদ ৪৬ লাখ ৮০ হাজার ৩৮৯ টাকা, চাকরি থেকে ৩৫ লাখ ৪৯ হাজার ৯৯৬ টাকা ও ব্যবসা থেকে ৪ লাখ ২৪ টাকা।

ইশরাক হোসেনের অস্থাবর সম্পদের পরিমাণ ৪ কোটি ৯৮ লাখ ২ হাজার ৭২ টাকা ও স্থাবর সম্পদের পরিমাণ ৭৮ লাখ ৫১ হাজার ৫২৪ টাকা।

অস্থাবর সম্পদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- নগদ ৩৩ হাজার ১০৯ টাকা, বিভিন্ন প্রতিষ্ঠানে শেয়ার বাবদ ২ কোটি ৯৬ লাখ টাকা এবং ব্যাংকে জমা ১ কোটি ৩৭ লাখ ১৮ হাজার ৬৩ টাকা। তার দায়দেনার পরিমাণ ৬৫ লাখ ৪৬ হাজার ৭৪৩ টাকা। এর মধ্যে মা ইসমত আরার কাছ থেকে ৬১ লাখ ৩৭ হাজার ২২২ টাকা নিয়েছেন। বাকি টাকা ব্যাংক থেকে ঋণ নিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত