Advertise

সংবাদ বিজ্ঞপ্তি

২২ মে, ২০২০ ০০:৫৩

এডভোকেট সুমনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি বাম গণতান্ত্রিক জোটের

সিলেট জেলা বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোট এর পরিচালন কমিটির অন্যতম সদস্য আইনজীবী কমরেড আনোয়ার হোসেন সুমন এর বিরুদ্ধে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়েরের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা পরিচালনা কমিটি। বাম গগণতান্ত্রিক জোট সিলেট জেলা পরিচালন কমিটির স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এই ক্ষোভ ও নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ থানায় গ্রাম্য গোষ্ঠী দ্বন্দ্বকে পুঁজি করে সরকারি দলের স্থানীয় নেতৃত্বের একাংশের অতি উৎসাহ ও প্রত্যক্ষ পরোক্ষ সহযোগিতায় কমরেড আনোয়ার হোসেন সুমনের উপর মিথ্যা মামলা দায়েরের ঘটনায় আমরা তীব্র ক্ষোভ ও নিন্দা জানাই। গত ১১ মে তারিখে কথিত ঘটনার সময় তিনি সিলেট নগরীতে অবস্থান করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ও বাম গণতান্ত্রিক জোটের নানা কর্মসূচিতে অংশগ্রহণ করেন ও নেতৃত্ব দেন। এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন পত্র পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়েছে। তিনি স্বপরিবারে সিলেট নগরীতে  বাস করেন।

উল্লেখ্য যে, কথিত ঘটনাস্থল সিলেট মহানগর হতে প্রায় ৭০ কিলোমিটার দূরবর্তী সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামে।

বিবৃতে বলা হয়, দূর্বৃত্তায়িত রাজনীতির উপকারভোগীরা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে কমরেড আনোয়ার হোসেন সুমন কে হেনস্তা ও হয়রানি করার জন্য এই জঘন্য অপতৎপরতায় লিপ্ত হয়েছে। গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক-মুক্তিযুদ্ধের মৌল চেতনার সমাজ নির্মানের আন্দোলনকে বিঘ্ন গঠাতে চক্রান্তকারীরা চতুরতার সাথে কমরেড আনোয়ার হোসেন সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। আমরা অবিলম্বে কমরেড সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।

বিবৃতিতে স্বাক্ষর করেন সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট এর সমন্বয়ক ও সিপিবি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খায়রুল হাসান, সিপিবি সভাপতি হাবিবুল ইসলাম খোকা, বাসদ (মার্কসবাদী) আহ্বায়ক উজ্জল রায়, বাসদ সমন্বয়ক আবু জাফর, ইউনাইটেড কমিউনিস্ট লীগ এর সমন্বয়ক এম এ হাসিব, বাসদ(মার্কসবাদী) সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ শোয়েব, বাসদ সদস্য প্রণব জ্যোতি পাল।

আপনার মন্তব্য

আলোচিত