সিলেটটুডে ডেস্ক

১০ অক্টোবর, ২০১৫ ১৯:১৯

মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে বাঘায় নতুন সংগঠনের আত্মপ্রকাশ

নতুন প্রজন্মের মাঝে মুক্তিযোদ্ধের চেতনা ছড়িয়ে দিতে গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। “মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভূদ্ধ যুব সমাজ, বাঘা” নামের এই সংগঠনটি মহান মুক্তিযুদ্ধের চেতনা ধরে রাখতে গনমুখি কার্যক্রম বাস্তবায়নের লক্ষে ‍কাজ করবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার রাতে বাঘা দৌলতপুরে মনসুর আহমদের সভাপতিত্বে মাহমুদ হোসেন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে বৃহত্তর বাঘা ইউনিয়নে প্রায় ৯ জন বীর সন্তান সশস্ত্র যুদ্ধে অংশ নেন। শহীদ হন আরো কয়েকজন। কিন্তু স্বাধিনতার এতো বছর পরও বাঘা ইউনিয়নে তাদের স্মৃতি রক্ষায় দৃশ্যত কোন কার্যক্রম হাতে নেয়া হয়নি। তাই নতুন প্রজন্মকে মহান মুক্তিযোদ্ধের চেতনায় উদ্বোদ্ধকরণ ও জাতীর সেইসব বীর সন্তানদের সম্মান জানাতে জনমত সৃষ্টির লক্ষে এই সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সভায় সর্বসম্মতিক্রমে আব্দুল আলিম শাহকে আহবায়ক নির্বাচিত করা হয়।কমিটির সদস্যরা হলেন, কুতুব আলী, প্রদীপ, জুবের আহমদ, জাবের হোসেন এবু, আবুল কাশেম, মোস্তাক আলম, সাইফুল ইসলাম সেফুল, শামীম আহমদ, দেলওয়ার হোসেন, সহিদুজ্জামান পাপলু প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত