সিলেটটুডে ডেস্ক

৩০ নভেম্বর, ২০১৫ ০১:৫৩

সাহিত্য জাতিকে প্রেরণা দেয় : ড. মির শাহ আলম

বাংলাদেশ বেতার এর পরিচালক ড. মির শাহ আলম বলেছেন, সাহিত্য মানুষের মনকে প্রফুল্ল রাখে, জাতিকে দেয় প্রেরণা। সাহিত্যের কঠোর অধ্যাবসায় তথা অনুশীলনের জন্য সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। জাতির উন্নয়ন অগ্রযাত্রার অংশীদার সাহিত্যিকরা সব সময় সমাজে শ্রদ্ধার পাত্র। তাদের মাধ্যমেই একটি দেশের সাহিত্য সমৃদ্ধ হয় এবং তরুণ প্রজন্ম সাহিত্য অন্বেষণে মনোযোগী হয়। তিনি এজন্য সকলকে সাহিত্যের চর্চায় এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি গত ২৭ নভেম্বর শুক্রবার বিকেলে চন্ডিপুলস্থ অস্থায়ী কার্যালয়ে দক্ষিণ সুরমা সাহিত্য সংসদের নিয়মিত কবিতা পাঠের আসর ও সাহিত্য আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংসদের আহবায়ক কবি আনোয়ার হোসেন মাষ্টারের সভাপতিত্বে ও ছড়াকার শহিদুল ইসলাম লিটনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সম্মিলিত সাহিত্য পরিষদের সভাপতি কবি জয়নাল আবেদীন জুয়েল, ছড়ামঞ্চ সিলেটের সভাপতি সিরাজ উদ্দিন শীরুল, সিলেট কেন্দ্রিয় লেখক ফোরামের সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি, কবি মেঘদাদ মেঘ, ভাস্কর্য শিল্পী জালাল উদ্দিন সরকার, কবি আবুল খায়ের চৌধুরী, সাইদুর রহমান, নূরুল হাসান, শরিফ আহমদ।

কবিতা পাঠ করেন ঝর্ণা বেগম, ইমা বেগম, ফারহানা বেগম, লিপি বেগম, জুয়েল আহমদ, আবদুল লতিফ আজহার, আফছার আলী, আবু সালেহ মো. মুরসালিন, মাছুম আহমদ, সাইদুর রহমান বারিক, হাফিজ, কাওছার আহমদ জুয়েল, রাশেদুল ইসলাম, কলি বেগম, ফারহানা বেগম, সাব্বির আহমদ, বাদশা মিয়া, এমরান হোসেন, শামছুল আলম ও আব্দুর রহিম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত