সংবাদ বিজ্ঞপ্তি

৩০ জানুয়ারি, ২০২২ ১২:৩২

ইকবাল আহমদের মৃত্যুতে নর্থ ইস্ট ইউনিভার্সিটির শোক

গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী শোক প্রকাশ করেছে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ পরিবার।

বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে থেকে এক শোকবার্তায় বলা হয়, তার মৃত্যুতে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য, বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীসহ সবাই গভীরভাবে শোকাহত।

একই শোকবার্তায় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ পরিবার মৃতের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীরভাবে সমবেদনা প্রকাশ করছে।

এর আগে গতকাল শনিবার (২৯ জানুয়ারি) রাত ১২টা ২০মিনিটের সময় নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা।

প্রসঙ্গত, ইকবাল আহমদ চৌধুরী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। শনিবার দুপুরে শারীরিক অবস্থা অবনতি হলে তাকে সিলেট মাউন্ট এডোরা হাসপাতালের আইসিইউতে রাখা হয়।

তিনি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় সিলেটের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান।

বর্ষীয়ান এই রাজনীতিবিদ ১৯৪২ সালের ১৭ জুলাই গোলাপগঞ্জে জন্মগ্রহণ করেন। ছাত্রাবস্থায় তিনি ভাষা আন্দোলনে জড়িত ছিলেন। শিক্ষা জীবনে সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ এবং পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে সক্রিয় ছাত্র রাজনীতি করেন। আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, মতিয়া চৌধুরী, তোফায়েল আহমদের মতো জাতীয় নেতারা ছিলেন তার রাজনৈতিক সহযোদ্ধা।

ইকবাল আহমদ চৌধুরী সর্বশেষ ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন। এর আগে ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি প্রথম দফায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ইকবাল আহমদ চৌধুরী ২০০৪ সালে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হন। আমৃত্যু সে দায়িত্ব পালন করে গেছেন। তিনি স্কাউটসে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রপতি কর্তৃক প্রদত্ত সর্বোচ্চ রৌপ্যপদক লাভ করেন।

আপনার মন্তব্য

আলোচিত