সিলেটটুডে ডেস্ক

০২ এপ্রিল, ২০২২ ২১:২৯

ফুলসাইন্দ প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

ফুলসাইন্দ প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন অতিথিরা

সিলেটের গোলাপগঞ্জের ১ নং ফুলসাইন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ সম্পন্ন হয়েছে। শনিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে স্বাধীনতার সুবর্ণয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর ক্রীড়া ও সাংস্কতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি রুবেল আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট সমর বিজয় সী শেখর।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. খাদেজা খাতুনের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য রিদওয়ান আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা বিপ্লব শ্যাম চৌধুরী, গ্রামের মুরব্বী মন্তজির আলী।

এতে আরও বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফাতেহা বেগম, বর্ণালি রায়, ফাতেমা বেগম ও সাজেদা বেগম। অনুষ্ঠানের বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আলোচনা পর্বে বক্তারা বলেন, একাত্তরে একটি রক্তক্ষয়ী সংগ্রাম ও অপরিসীম আত্মত্যাগের মাধ্যমে বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয় ঘটেছিলো। আমাদের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্ণ হয়েছে। পঞ্চাশ বছরে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ। অনেকক্ষেত্রেই বিশ্বের বিস্ময় হয়ে উঠেছে। এখন দেশকে তার কাঙ্খিত লক্ষ্যে পৌছে দেয়ার কাজ নতুন প্রজন্মে নিতে হবে। আজকের শিক্ষার্থীই হবে আগামীদিনের দেশ গড়ার কারিগর। মনোযোগ দিয়ে লেখাপড়া করে সকল শিক্ষার্থীকে তাই আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

আলোচনা পর্ব শেষে বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।

আপনার মন্তব্য

আলোচিত