জৈন্তাপুর প্রতিনিধি

২৩ জুন, ২০২৩ ২৩:৩৮

জৈন্তাপুরে ভূমি দখলে ব্যর্থ হয়ে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

জৈন্তাপুর উপজেলায় চারিকাটায় কথিত স্যান্ডমার্ক এগ্রাে ফার্মের এমডি ইয়াসমিন আক্তারের বিরুদ্ধে ভূমি জবর দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে নিরীহ জনগণের ওপর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ ওঠেছে।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেল চতুল চারিকাটা ত্রিমূখী বাজার সংলগ্ন মাঠে এই প্রতিবাদ সভা করে এলাকার লোকজন এই অভিযোগ করেছেন।

স্যান্ডমার্ক এগ্রাে ফার্মের এমডি কর্তৃক চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান করিমকে নিয়ে কুরুচিপূর্ণ ও মিথ্যা বক্তব্যের প্রতিবাদ এবং মেঘালয় চা-বাগান বিরোধী আন্দোলন বসতভিটা সংরক্ষণ কমিটির সাবেক সাধারণ সম্পাদক সমাজসেবী আলতাফ হোসেন বিলাসহ নিরীহ জনগণের ওপর মিথ্যা মামলা দায়ের করায় এলাকাবাসীর উদ্যােগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল হয়।

অভিযোগ করা হয়, সম্প্রতি গত ১১ জুন স্থানীয় জনসাধারনের ভোগদখলীয় জায়গায় বহিরাগত ভাড়াটিয়া লোক দিয়ে তিনি দখলের চেষ্টা করেন। জায়গা দখল কাজে ব্যর্থ হয়ে তিনি স্থানীয় এলাকার নিরীহ জনগনকে হয়রানি করতে ভয়ভীতি দিয়ে তার অপকর্ম আড়াল করতে প্রশাসনিক ক্ষমতা দেখিয়ে চারিকাটার গন্যমান্য ব্যক্তিগণের ওপর মিথ্যা মামলা দায়ের করেন।

প্রতিবাদ সভায় ইয়াসমিন আক্তার কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানানো হয়।

বক্তারা আরও বলেন, বিগত কয়েক বছর পূর্বে চারিকাটা ইউনিয়নের ভিত্রিখেল পূর্ব মৌজা এলাকায় স্থানীয় কয়েকজন ব্যবসায়ী কিছু মালিকানাধীন ও অনেক সরকারি জায়গা দখল করে এখানে স্যান্ডমার্ক এগ্রাে ফার্ম লি. নামে একটি মৎস ফিসারসহ ফলজ বাগান প্রতিষ্ঠা করেন। স্থানীয়দের ওপর বিভিন্ন সময়ে এই কথিত এমডি মিথ্যা মামলা দিয়ে তাদেরকে এলাকা ছাড়া করে এই ফার্মের নাম ব্যবহার করে ও প্রশাসনিক ক্ষমতা দেখিয়ে স্থানীয় বাসিন্দাগনের ভোগদখলীয় ফলজ বাগান ও বসতভিটা কৌশলে জবর দখলের চেষ্টা চালান। চারিকাটার জনগন তাদের বসতভিটা রক্ষায় বিগত ১০ বছর থেকে দি মেঘালয় টি ষ্টেইট এন্ড খাদেজা বহুমূখি ফার্ম লি. এর বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে আসছেন। সম্প্রতি হাইকোর্ট বসতভিটা রক্ষায় স্থানীয় বাসিন্দাগনের পক্ষে একটি রায় ঘোষণা করায় এই কথিত এমডি ইয়াসমিন মেঘালয় কর্তৃপক্ষের সাথে গোপন চুক্তি করে কৌশলে ভূমির দখল অপচেষ্টায় লিপ্ত হয়ে পড়েছেন। প্রশাসনের নিকট ইয়াসমিন আক্তার কর্তৃক জোরপূর্বক ভূমি জবর দখসহ নানা অপকর্মের সঠিক বিচার দাবি করা হয়।

সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য মনির আহমদ।

সমাজসেবী মাওলানা সাইফুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদ সদস্য মো. শাহজাহান, চারিকাটা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, চারিকাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সমাজসেবী আলতাফ হোসেন বিলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ, সমাজসেবী কামাল আহমদ, যুবলীগ নেতা শরিফ আহমদ, সমাজসেবী নাজমুল ইসলাম ও জাকারিয়া আলম। পরে স্থানীয় জনতা কানাইঘাট-দরবস্ত সড়কের চতুল বাজারে রাস্তা অবরোধ করে এক বিক্ষোভ মিছিল বের করেন।

আপনার মন্তব্য

আলোচিত