সিলেটটুডে ডেস্ক

১৪ মার্চ, ২০১৬ ১৬:৪৩

মইনউদ্দিন মহিলা কলেজে ‘ভাষা আন্দোলন হইতে স্বাধীনতার যুদ্ধ’ বিষয়ক সেমিনার

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের উদ্যোগে সোমবার ‘ভাষা আন্দোলন হইতে স্বাধীনতার যুদ্ধ’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। সোমবার সকাল ১১টায় কলেজের সেমিনার রুমে অনুষ্ঠিত সেমিনারে ইংরেজী বিভাগের ছাত্রীবৃন্দ অংশ নেয়।

ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক পার্থ সারথি নাগের সভাপতিত্বে ও অধ্যাপক মাহবুবুর রউফ নয়নের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. গিয়াস উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সং®কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক হেনা সিদ্দীকি, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক আজির উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপিকা সৈয়দা ফাতেমা সুলতানা। ‘স্বাধীনতার যুদ্ধ’ নিয়ে ইংরেজি কবিতা পাঠ করেন ইংরেজী বিভাগের ছাত্রী শাহ সীমা আক্তার। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পুরষ্কারপ্রাপ্ত ছাত্রীরা হলো- কাজী ফাউজিয়া আক্তার (১ম), সালমা ফাউজিয়া ¯¦র্ণা (২য়), সামিরা নাজনাত (৩য়)।

আপনার মন্তব্য

আলোচিত