সিলেটটুডে ডেস্ক

১৩ জুন, ২০১৬ ১৭:৪৯

এমসি কলেজে ২ মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

‘বন্য প্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ’ এই প্রতিপাদ্য নিয়ে এমসি কলেজে ২ মাস ব্যাপী (জ্যৈষ্ঠ-শ্রাবণ) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৩ জুন) সকাল সাড়ে ১১টায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উদ্যোগ ও ব্যবস্থাপনায় আয়োজিত এ কর্মসূচির উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

এসময় তিনি বলেন, বৈশ্বিক উষ্ণায়ন প্রতিরোধ করতে বৃক্ষরোপনের বিকল্প নেই। বৃক্ষায়নের মাধ্যমে শতবর্ষী প্রাচীন বিদ্যাপীঠ এমসি কলেজকে সবুজের আস্তরনে পরিবেষ্টিত করা হবে। বিভিন্ন বিভাগের সামনে ফাঁকা জায়গায় চারা গাছ রোপণের ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ পরিকল্পনা মোতাবেক কাজ করছে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাবীবুর রহমান হাবীবের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সহকারি অধ্যাপক ও বৃক্ষরোপণ কর্মসূচি সমন্বয় কমিটির সদস্য সচিব মোহাম্মদ জামাল উদ্দিন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এমসি কলেজের উপাধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জি, সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী আতাউর রহমান, এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক শামীমা আখতার চৌধুরী এবং মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী তপন চন্দ্র পাল।

এছাড়াও উপস্থিত ছিলেন, সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান পান্না রানী রায়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বৃক্ষরোপণ কর্মসূচি সমন্বয় কমিটির আহবায়ক মো. শামছ উদ্দিন, সহযোগী অধ্যাপক মো. ফরিদ আহমেদ, মো. আসিরুল হক, জীবন কৃষ্ণ আচার্য্য, কে এম আলমগীর , সহকারি অধ্যাপক হালিমা খানম, এনামুল হক চৌধুরী, প্রভাষক মো. বায়োজিদ আলম, শোয়েব আহমদ খান, মৌসুমী আফরোজ, দেবশ্রী পৈত্য, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব জেসমিন আক্তার ও জেবিন আক্তার।

অনুষ্ঠানে শেষে শিক্ষক শিক্ষার্থীবৃন্দের উপস্থিতিতে বিভাগ প্রাঙ্গনে নিম, আম, জাম, মেহগনি ও অন্যান্য ফলদ ও বনজ বৃক্ষ রোপণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত