সিলেটটুডে ডেস্ক

১৭ জুন, ২০১৬ ১২:৪০

ওসমানী মেডিকেল ড্যাব’র আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠিত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন বলেছেন, জঙ্গি দমনের নামে পুলিশ কর্তৃক সাঁড়াশি অভিযানের মধ্যদিয়ে সরকার সারা দেশে বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের নির্বিচারে গণগ্রেফতার করছে। পুলিশ কর্তৃক অভিযানে গণগ্রেফতার এবং বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যা মূলত মানুষের মনে জঙ্গিবাদ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি করা, প্রকৃত অপরাধীকে ধরা নয়।’

একটি স্বাধীন দেশে এই ধরনের স্বৈরাচারী মনোভাব কখনো সমর্থন যোগ্য হতে পারেনা। তাই এই অগণতান্ত্রিক পন্থা পরিহার করে দেশের মানুষের স্বার্থে গ্রেফতার বাণিজ্য বন্ধ করার আহবান জানান। নিরীহ মানুষের উপর জেল জুলুম ও অত্যাচার থেকে মুক্তির জন্যে মহান সৃষ্টি কর্তার কাছে দোয়া কামনা করেন তিনি।

গতকাল ১৬ জুন বৃহস্পতিবার নগরীর মীরের ময়দানস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট এমএজি ওসমানী মেডিকেল শাখা কর্তৃক আয়োজিত ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫-তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি  আরো বলেন, দেশ-বিদেশের  মানুষকে বিভ্রান্ত করাই এই সরকারের মূল উদ্দেশ্য। এজন্য পরিকল্পিতভাবে এই গণ গ্রেফতার চলছে। বর্তমান সরকার বৈধতা ও জনভীতিতে ভুগে। সেজন্য নিজেদের টিকিয়ে রাখতে কোনোভাবেই গণতান্ত্রিক সৌজন্যতার তোয়াক্কা করে না। সেভাবেই কর্মকাণ্ড চালাচ্ছে আওয়ামী লীগ। বিশেষ অভিযানের নামে এই গণ গ্রেফতার দেশের মানুষকে উদ্বিগ্ন করে তুলছে বলেও মন্তব্য করেন তিনি।

আলোচনা সভায় ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি ডা. মো. শামীমুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আলোচনা সভা ও ইফতার মাহফিল উদযাপন কমিটির আহবায়ক ড্যাবের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডা. শাহনেওয়াজ চৌধুরী।

সভায় ডা. তাহুর আব্দুল্লাহ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, অধ্যাপক  ডা. কাজী আক্তার উদ্দিন, ডা. রফিকুস সালেহীন, ডা. মাশুকুর রহমান চৌধুরী, ডা. মোছাদ্দেক চৌধুরী প্রমুখ।

আলোচনা সভা শেষে কারাবন্দি সকল বিএনপি নেতাকর্মীদের মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি।

আপনার মন্তব্য

আলোচিত