সিলেটটুডে ডেস্ক

১৭ জুন, ২০১৬ ১৯:১০

সিলেট ডিবেট ফেডারেশনের ইফতার মাহফিল

পবিত্র মাহে রমজান উপলক্ষে সিলেট বিভাগীয় বিতর্ক সংগঠন ”সিলেট ডিবেট ফেডারেশনের”  (এসডিএফ) ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সিলেটের নগরীর জিন্দাবাজারস্থ ”পিপার্স চায়নিজ রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে" এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলটি সিলেট বিভাগের সাবেক ও বর্তমান বিতার্কিকদের উপস্থিতিতে পরিণত হয়, এক মিলন মেলায়।

ইফতার মাহফিলে এসডিএফ এর  সভাপতি মাজহারুল বিল্লাহ লোচনের সভাপতিত্বে এবং এসডিএফ এর সহ-সাংগঠনিক সম্পাদক তানভীর রেজা খানের পরিচালনায় বক্তব্য রাখেন এসডিএফ এর মডারেটর এডভোকেট শাহ সাকী ফরিদী, এসডিএফ এর সাবেক চেয়ারম্যান ও স্বপ্নবাংলা গ্রুপের বর্তমান চেয়ারম্যান শেখ শিব্বির হোসেন, বাংলাদেশ ডিবেট ফেডারেশন এর সদস্য সচিব ধ্রুব রঞ্জন রায়, শাবিপ্রবি’র সাবেক বিতার্কিক ইশতিয়াক হোসেন মুন্সি, কুবি’র সাবেক বিতার্কিক ও নর্থ-ইস্ট বিশ্ববিদ্যালয়ের প্রভাষক শামীম আল আজিজ লেনিন, ব্লৃ-বার্ড স্কুল এন্ড কলেজের শিক্ষক অরূপ দাশ, এড. মাহি তালুকদার, এড.ইমরান আহমেদ প্রমুখ।

মডারেটর এডভোকেট শাহ সাকী ফরিদী বলেন- এসডিএফ সিলেট বিভাগের বিতার্কিক তৈরির বাতি ঘর হিসেবে কাজ করছে। এসডিএফ একটি ফ্লাটফর্ম হিসেবে কাজ করছে। আশাবাদ ব্যক্ত করেন যে এসডিএফ ভালো বিতার্কিক এবং সেই সাথে ভালো মানুষ তৈরি করবে। আগামীতে তারা আরো ভালোভাবে কাজ করবে বলে।

সভাপতি’র বক্তব্যে মাজহারুল বিল্লাহ লোচন বলেন- সকলের সার্বিক সহযোগিতায় এসডিএফ অনেক দূর এগিয়ে গিয়েছে।

তিনি বলেন-এসডিএফ একটি পরিবার, যেখানে সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এক সাথে হওয়ার সুযোগ পায়। তিনি আরো বলেন- আগামী ঈদের পর সিলেট বিভাগের প্রত্যেকটি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বিতর্ক ক্লাব খোলা হবে এবং ইংরেজি ও বাংলা উভয় মাধ্যমে বিতর্ক চর্চা শুরু করা হবে।

উল্লেখ্য যে, সিলেট ডিবেট ফেডারেশন বিভিন্ন সময় আন্তঃক্লাব, আন্তঃস্কুল, আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এছাড়াও বির্তক সম্পর্কিত বিভিন্ন ধরনের কর্মশালার আয়োজন করে থাকে।

আপনার মন্তব্য

আলোচিত