সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৬ ১৬:৩৪

সিলেটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ডের উদ্বোধন

ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ শ্লোগানের মধ্যে দিয়ে সারা দেশের ন্যায় সিলেটেও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড চলছে।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকে ক্যাম্পেইন শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে। সকালে নগরীর বিনোধনী মাতৃ সদন কেন্দ্রে সিলেট সিটি কর্পোরেশনের সচিব মোহাম্মদ বদরুল হক শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাইয়ে এর উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের স্বাস্থ্য পরিদর্শক ভূপাল রঞ্জন চন্দ, আলবাব আহমদ চৌধুরী, সীমান্তিক প্রজেক্ট ম্যানেজার পারভেজ আলম প্রমুখ।

৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রংয়ের ভিটামিন এ প্লাস ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

উল্লেখ্য, সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডে ৬৫ হাজার ৯৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এসব শিশুদের মধ্যে ৬-১১ মাস বয়সী স্বাভাবিক শিশু ৬ হাজার ৪শ ২২ জন, ১২ থকে ৫৯ মাস বয়সী স্বাভাবিক শিশু ৫৮ হাজার ২শত ৭৫ জন, ৬ থেকে ১১ মাস বয়সী প্রতিবন্ধী শিশু ৪০ জন, ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রতিবন্ধী শিশু ৩শ ৬২ জন। মহানগরীতে স্থায়ী টিকাদান কেন্দ্র ৩০টি, অস্থায়ী টিকাদান কেন্দ্র ১০২টি, ভ্রাম্যমান টিকাদান কেন্দ্র ২২টি, অতিরিক্ত টিকাদান কেন্দ্র ৬১টি, সুপারভাইজার ৩০ জন।

আপনার মন্তব্য

আলোচিত