সংবাদ বিজ্ঞপ্তি

১৭ জুন, ২০১৭ ১৭:০৬

শেরে বাংলা স্বর্ণপদক পেলেন ডা. আলমাহির ফেরদৌস

উদীয়মান চিকিৎসক ও মানবসেবক হিসেবে বিশেষ অবদান রাখায় সিলেটের নর্থইস্ট মেডিকেল কলেজের চিকিৎসক ডা. মো. আলমাহির ফেরদৌস মাহিকে 'শেরে বাংলা স্বর্ণ পদক - ২০১৭' প্রদান করা হয়েছে। শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের পক্ষ থেকে তাঁকে এ পদক দেওয়া হয়।

শুক্রবার (১৬ জুন) রাজধানীর সেগুনবাগিচায় আখতার ইমাম অডিটোরিয়ামে অনুষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১১৮তম জন্মবার্ষিকী উদযাপন ও পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্টের আপিলেটেড ডিভিশনের বিচারপতি আব্দুস সালাম মামুন।

পদক গ্রহণের প্রতিক্রিয়ায় ডা. মাহি বলেন, একজন ডাক্তারই পারেন অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে। দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের চিকিৎসা সেবায় নিরলস কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন এ চিকিৎসক।

ডা. আলমাহির ফেরদৌস মাহি কেন্দ্র মাথিউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফৌজিয়া সুলতানা লোদী ও মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. এম এ কুদ্দুস এর একমাত্র সন্তান। তার গ্রামের বাড়ি বিয়ানীবাজার উপজেলার দাসগ্রামে। তিনি ২০০৯ সালে এমবিবিএস সম্পন্ন করে চাকরিতে যোগদান করেন। বর্তমানে নর্থইস্ট মেডিকেল কলেজে অর্থোপেডিক্স বিভাগে আবাসিক সার্জন হিসেবে কর্মরত আছেন।

চিকিৎসক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ডা. মাহি বিভিন্ন সমাজসেবামূলক কাজে নিয়মিত অংশগ্রহণ করেন। দেশের প্রত্যন্ত অঞ্চলে ফ্রি মেডিকেল ক্যাম্প, বিনামুল্যে ঔষধ সরবরাহ সহ বিভিন্ন চিকিৎসাসেবা দিয়ে থাকেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত