সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০১৭ ১৮:৪৮

প্রবাসীদের কষ্টার্জিত টাকা দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছে : এডভোকেট সামসুল

সিলেট জজ কোর্টের অতিরিক্ত পিপি ও মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট সামসুল ইসলাম বলেছেন, প্রবাসীরা মাতৃভূমি ছেড়ে বিদেশের মাটিতে থেকেও এদেশের হতদরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তাদের কষ্টার্জিত টাকা দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছে। প্রবাসীরা তাদের মেধার সাক্ষর রেখে বিশ্বের দরবারে বাংলাদেশের সুনাম কুড়িয়ে আনছেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের প্রবাসীরা যে অবদান রেখেছেন তা জাতি চিরদিন শ্রদ্ধার সাথে মনে রাখবে বলে উল্লেখ করে সামসুল ইসলাম আশা প্রকাশ করে বলেন আগামীতেও প্রবাসীরা দেশের জন্য তাদের সহযোগিতার হাতকে প্রসারিত করবে।

রোববার (১৮ জুন) দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের টুংগর গ্রামে যুক্তরাজ্য হিউম্যান কেয়ারের উদ্যোগে ও হাতিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে যুক্তরাজ্য কমিউনিটি নেতা সফিকুর রহমান লেবু ও রেমানা বেগমের উদ্যোগে বন্যা দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত দুটি পৃথক অনুষ্ঠানে তিনি এসব কথা বলে।

আব্দুল হামিদ এর সভাপতিত্বে জনাব আখলাকুর রহমান এর পরিচালনায় বেলা ১২টায় আয়োজিত এ ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুলঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তফজ্জুল হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, হাজী আব্দুল জলিল, ডাঃ আব্দুর ছত্তার, আমির হোসেন, আবুল বশর, এম এ মুত্তালিব, নোমান আহমদ, ইসলাম উদ্দিন, হাজী আব্দুর নুর, মুগনিব মিয়া, দিলাল মিয়া, আবাবুর রহমান, আক্কাস মিয়া, আখলাক হোসেন, জাহেদ হোসেন, মোঃ আব্দুল হামিদ, ইলিয়াছ মিয়া, চুনু মিয়া, লাল মিয়া, আবু সৈয়দ, গোলাম মর্তুজা, আক্কাছ মিয়া, শিহাব আহমদ, রিপন মিয়,সোহেল মিয়া প্রমুখ।

দুপুর ২টায় উপজেলার হাতিয়া দাখিল মাদ্রাসার সামনে বন্যা দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কালে আবদুল সাত্তার এর সভাপতিত্বে ও আখলাক হোসেন এর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডভোকেট সামসুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত