সংবাদ বিজ্ঞপ্তি

২১ জুন, ২০১৭ ১৭:০২

সিলেটে অসচ্ছল সংস্কৃতিসেবীদের মধ্যে কল্যাণ ভাতা প্রদান

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ২০১৬-২০১৭ অর্থবছরে ৩০ জন অসচ্ছল সংস্কৃতিসেবীকে বিভিন্ন হারে মাসিক কল্যাণ ভাতা হিসেবে পাঁচ লক্ষ একষট্টি হাজার ছয়শত টাকার চেক প্রদান করা হয়েছে।

বুধবার (২১ জুন) সকাল ১১ ঘটিকায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত এক অনুষ্ঠানে এই চেক প্রদান করা হয়।

জেলা কালচারাল অফিসার (ভারপ্রাপ্ত) কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসমিন আক্তার, সহকারী কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট; বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেটের সভাপতি অনিল কিষণ সিংহ ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, শিল্প-সাহিত্য-সংস্কৃতির বিকাশ ও সৃজনশীল বাংলাদেশ গড়ার আন্দোলনে এই সকল সংস্কৃতিসেবীর বলিষ্ঠ অংশগ্রহণ ও ভূমিকা ছিল, ভবিষ্যতেও থাকবে এবং সরকারের ভাতা প্রদানের মতো এই জাতীয় প্রশংসনীয় কার্যক্রমের ধারাবাহিকতাও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধান অতিথি।

উল্লেখ্য, গত অর্থবছর থেকে এই অর্থবছরে প্রায় দ্বিগুণেরও বেশি অসচ্ছল সংস্কৃতিসেবী এই ভাতা পান।

আপনার মন্তব্য

আলোচিত