সিলেটটুডে ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৭ ২১:৫৬

রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে নর্থইস্ট মেডিকেল কলেজের মেডিসিন ও ত্রাণ বিতরণ

মিয়ানমার হতে নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ফ্রি চিকিৎসা সহায়তা ও ত্রাণ বিতরণ করেছে সিলেটের নর্থইস্ট মেডিকেল কলেজ এর ১৫ সদস্যের একটি দল।

রোববার (১৭ সেপ্টেম্বর) কক্সবাজারের উখিয়া উপজেলার ঠেংখালী ইউনিয়নে শরণার্থী ক্যাম্পে দিনব্যাপী ৩৫০০ জনকে চিকিৎসা সেবা ও ঔষধ এবং ৫০০০ জনকে ত্রাণ বিতরণ করা হয়।

নর্থইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের আবাসিক সার্জন ডা. আলমাহির ফেরদৌসের নেতৃত্বে দলের অন্যান্য সদস্যরা হলেন ডা. আব্দুল আউয়াল চৌধুরী আশিক, ডা. মো. তাহি মো. তাহমিদ ইসলাম, ডা. আব্দুল আওয়াল, ডা. ডা. মো. আশরাফুল ইসলাম, ডা. আসিফ চৌধুরী, ডা. ফয়জুল ইসলাম তৌহিদ, ডা. আজহারুল ইসলাম, ডা. রেদ্বওয়ানুল ইসলাম, ডা. হাসান ইবনে গনি, ডা. ইমদাদ উল্লাহ চৌ, ডা. ইতু এলাম বাচ্চু, শেষ বর্ষ এমবিবিএস ছাত্র জয়তোষ দেব জয়, আবু আহমেদ তানভীর, মারুফিন চৌধুরী আতিফ, সাপোর্টিং স্টাফ রমজান, সমরাট ও খালেদ।

মেডিকেল দলটি প্রায় ৪ লক্ষাধিক টাকার মেডিসিন ও ৪ লক্ষাধিক টাকার শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও মশার কয়েল বিতরণ করে।

মেডিকেল দলের প্রধান ও আবাসিক সার্জন ডা. আলমাহির ফেরদৌস জানান, শুধুমাত্র মানবিক দায়িত্ববোধ থেকেই নর্থইস্ট মেডিকেল কলেজ রোহিঙ্গা শরণার্থীদের কাছে ত্রাণ ও চিকিৎসা সহায়তা নিয়ে আসে, যা বাংলাদেশের প্রাইভেট মেডিকেল কলেজগুলোর মধ্যে প্রথম।

তিনি আশা প্রকাশ করেন, দেশের অন্যান্য মেডিকেল কলেজ ও প্রতিষ্ঠানগুলোও এই রোহিঙ্গাদের পাশে দাঁড়াবে।

আপনার মন্তব্য

আলোচিত