সংবাদ বিজ্ঞপ্তি

০৮ নভেম্বর, ২০১৭ ১৭:১৬

শনিবার লিডিং ইউনিভার্সিটির কুইজ কম্পিটিশন’১৭ এর গ্র্যান্ড ফিনাল

লিডিং ইউনিভার্সিটির কুইজ কম্পিটিশনের গ্র্যান্ড ফিনাল রাগীবনগরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস এ শনিবার (১১ নভেম্বর) ২০১৭ তারিখে সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে সিলেট বিভাগের ৪০ টির ও অধিক বাংলা এবং ইংরেজি মাধ্যম কলেজের শিক্ষার্থীদের নিয়ে ‘লিডিং ইউনিভার্সিটি রিজিওনাল বিজনেস কুইজ কম্পিটিশন-২০১৭’ এর আয়োজন করা হয়। এ কুইজ কম্পিটিশন এর কোয়ালিফাইং রাউন্ড গত ৪ নভেম্বর ২০১৭ তারিখে লিডিং ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন কলেজের ৯ শতাধিক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এর মধ্যে ২৩০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত কোয়ালিফাইং রাউন্ড থেকে ৩০ জন শিক্ষার্থীকে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য ইনভাইটেশন কার্ড প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী।

কুইজ কম্পিটিশনের প্রিলিমিনারী রাউন্ডে ছিল কারেন্ট অ্যাফেয়ার্স, এনালিটিক্যাল অ্যাবিলিটি, ইংরেজি ও বাংলা ল্যাংগুয়েজ এবং কালচার, ম্যাথম্যাটিকস, বিজনেস এবং ইকোনোমিকস বিষয়ভিত্তিক কনটেস্ট। কোয়ালিফাইং রাউন্ডে যোগ হয়েছে পাজেল সমাধানসহ ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স, বাংলাদেশ অ্যাফেয়ার্স, আইসিটি, এগ্রিকালচারাল এবং ইন্ডাস্ট্রিয়াল নলেজ, মিডিয়া ইত্যাদি বিষয়।

গ্র্যান্ড ফিনাল রাউন্ডে উপরোক্ত বিষয় ছাড়াও সাধারণ বিজ্ঞান এবং বাংলাদেশের ইতিহাস সম্পর্কিত বিষয়ে শিক্ষার্থীদের প্রতিযোগিতায় অংশ নিতে হবে।

উক্ত কুইজ কম্পিটিশনের ফাইনাল রাউন্ডে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মোঃ নজরুল ইসলাম। বিকাল ২টায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত