সংবাদ বিজ্ঞপ্তি

২৯ ডিসেম্বর, ২০১৭ ২১:৩৩

লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে শহীদ মিনারের নির্মাণ কাজের উদ্বোধন

লিডিং ইউনিভার্সিটির  স্থায়ী ক্যাম্পাস এ শহীদ মিনারের নির্মাণ কাজের উদ্বোধন কাজ শুরু।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ১১ টায় সিলেট শহরের উপকণ্ঠে রাগীব নগরে অবস্থিত লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে করেন লিডিং ইউনিভার্সিটির  প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শিল্পপতি ড. সৈয়দ রাগীব আলী এ শহীদ মিনারের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. সৈয়দ রাগীব আলী বলেন, শহীদ মুক্তিযোদ্ধা এবং ভাষা শহীদদের রক্তের ঋণ আমরা কোনদিন শোধ করতে পারব না। তাঁদের আত্মত্যাগের বিনিময়েই আজ আমরা স্বাধীন দেশে আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে পারছি এবং মায়ের ভাষায় কথা বলতে পারছি। তাই সমগ্র জাতির সাথে একাত্মতা পোষণ করে লিডিং ইউনিভার্সিটি পরিবার প্রতিবছর ভাষা শহীদ ও মুক্তিযোদ্ধাদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করে। স্বাধীনতার সঠিক ইতিহাস, বাংলার কৃষ্টি, কালচার ও ঐতিহ্যকে ভবিষ্যৎ সমাজ ব্যবস্থার দিক নির্দেশনা হিসেবে নিতে এবং বর্তমান তরুণ সমাজকে বিপথগামী থেকে রক্ষা করতে হলে মুক্তিযুদ্ধের চেতনায় তাদেরকে উদ্বুধ করতে হবে।

তিনি আরো বলেন, লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষার্থীদের পদচারণা এই এলাকার বাসিন্দাদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিবে। এটি হবে সিলেটের আধুনিক শিক্ষানগরী।  স্থায়ী ক্যাম্পাসের উন্নয়নের জন্য যা যা করার দরকার অনতিবিলম্বে সে বিষয়ে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং কর্মকর্তাদেরকে নির্দেশ প্রদান করেন এবং সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী, ট্রাস্টি বোর্ডের সদস্য সৈয়দ আব্দুল হান্নান, বোর্ড অব ট্রাস্টিজের সচিব ইঞ্জিনিয়ার মো: লুৎফর রহমান, আর্কিটেকচার বিভাগের সহকারী অধ্যাপক স্থপতি রাজন দাস, ডেপুটি রেজিস্ট্রার (এডমিশন) মো. কাউসার হাওলাদার, ইনচার্জ (অর্থ ও হিসাব) রজত কান্তি চক্রবর্তী এবং সহকারী প্রকৌশলী (সিভিল) চৌধুরী মোহাম্মদ শামস ওয়াহীদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত