নিউজ ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৮ ২২:০১

নাটাব সিলেট জেলা শাখার দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) সিলেট জেলা শাখার ৭১তম দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় আম্বরখানাস্থ একটি হোটেলে ২টি পর্বে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

১ম পর্বে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ইকবাল আহমদ চৌধুরী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও সাধারণ সম্পাদকের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সভার কাজ শুরু হয়। শোক প্রস্তাব, ৭০তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন, ২০১৭ সালের নিরীক্ষিত আয়-ব্যয় প্রতিবেদন, ২০১৮ সালের প্রস্তাবিত বাজেট, সমিতির খসড়া বিধিমালা ইত্যাদি যথাক্রমে সমিতির প্রচার সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ সাবের চৌধুরী ও সাধারণ সম্পাদক অমরেন্দ্র দেবরায় প্রদীপ সভায় উপস্থাপন করেন। আলোচনায় অংশগ্রহণ করেন ডা. এম.এ হাই, লোকমান আহমদ, মুফতি মোহাম্মদ হাছান, মুজিবুর রহমান চৌধুরী এডভোকেট, এম.এ মান্নান প্রমুখ।
 
ইকবাল আহমদ চৌধুরী- সমিতির অতীত কার্যক্রমসহ সমিতির সাদীপুর মৌজাস্থ ভূমি নিয়ে দীর্ঘদিন যাবত পরিচালিত মামলা মোকদ্দমা বিষয়ে সভা অবহিত করা হয়। সুপ্রীম কোর্টের আপিল বিভাগে দায়েরকৃত মোকদ্দমার রায় ও আদেশ সমিতির অনুকূলে হয়েছে মর্মে সভাকে অবহিত করলে সকলেই আনন্দ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এই ভূমিতে জনকল্যাণমূলক বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলার পক্ষে অভিমত ব্যক্ত করেন। ১ম পর্বের সভার সভাপতি ভবিষ্যতে সমিতির কার্যক্রমকে আরো বেগবান করতে সকলের সাহায্য সহযোগিতা কামনা করেন এবং সমিতির গঠনতন্ত্র অনুযায়ী ২০১৬-১৭ মেয়াদের কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

২য় পর্বে নির্বাচন পরিচালনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী। নির্বাচনের তপশীল অনুযায়ী একটি মাত্র প্যানেল নির্বাচন কমিশনের নিকট জমা হয় এবং ইহা যাচাই করে সঠিক পাওয়া যায় বিধায় এই প্যানেলে বর্ণিত ব্যক্তিগণকে ২০১৮-১৯ সালের মেয়াদকালের জন্য নাটাব সিলেট জেলা শাখার কার্যনির্বাহী কমিটির কর্মকর্তা হিসেবে নির্বাচিত বলে নির্বাচন কমিশনের চেয়ারম্যান ঘোষণা দেন এবং তার অনুমতিতে নির্বাচন কমিশনের অন্যতম সদস্য সৈয়দ মোহাম্মদ তারেক এডভোকেট কর্মকর্তাদের নাম ঘোষণা করেন।
 
নবগঠিত কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন- সভাপতি ইকবাল আহমদ চৌধুরী এডভোকেট, সহ-সভাপতি আ.ফ.ম কামাল এডভোকেট, মো. ফজলুল হোসেন ও মুফতি মোহাম্মদ হাছান, সাধারণ সম্পাদক অমরেন্দ্র দেবরায় প্রদীপ, কোষাধ্যক্ষ প্রকৌশলী মো. আইয়ূব আলী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ সাবের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নিতু কান্ত দাস এডভোকেট, প্রচার সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সদস্য মো. আখতার হোসেন খান এডভোকেট, সৈয়দা জেবুন্নেছা হক, এমাদ উল্লাহ শহিদুল ইসলাম এডভোকেট, ডা. এম এ হাই, লোকমান আহমদ, প্রিয়ব্রত রায়, এম.এ মান্নান, সৈয়দ কাওছার আহমদ এডভোকেট, খায়রুল জাফর চৌধুরী। 

আপনার মন্তব্য

আলোচিত