সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০১৮ ১৯:০১

সিলেটে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট এর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি এবং সমাবেশের আয়োজন করা হয়।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৪ টায় বন্দরবাজারস্থ সিলেট জেলা কার্যালয় থেকে র‌্যালি শুরু হয়ে সিলেট নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পত্রিকা পয়েন্টে এসে সমাবেশ করে।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার সহ সভাপতি মো. সুরুজ আলী। জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক জয়দীপ দাস চম্পুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় ছাত্রদল শাহজালাল বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক সরূপ ঘোষ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক মো. আনছার আলী, সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক একে আজাদ সরকার, মালনীছড়া রাবার শ্রমিক সংঘের সভাপতি জয় মাহাত্ম কুর্মীসহ হোটেল-চা-রাবার-প্রেস প্রভৃতি সেক্টরের উল্লেখযোগ্য সংখ্যক শ্রমিক প্রতিনিধি।

বক্তারা বলেন, বাংলাদেশ একটি নয়া উপনিবেশিক-আধাসামন্তবাদী দেশ। এদেশের শ্রমিক-কৃষক-জনগণের ঘাড়ের উপর চেপে বসে আছে সাম্রাজ্যবাদ-সামন্তবাদ-আমলা মুৎসুদ্দি পুঁজিবাদের নির্মম শোষণ ও শাসন। বিশ্বব্যাপী শ্রমিক শ্রেণি ও জনগণের ওপর শোষণ-লুণ্ঠন, নিপীড়ন-নির্যাতন, দু:খ-দারিদ্র, সন্ত্রাস, আগ্রাসী যুদ্ধ তথা বিশ্বযুদ্ধের মূল হোতা সাম্রাজ্যবাদ। তাই এর বিপরীতে শ্রমিক শ্রেণির দায়িত্ব হচ্ছে শোষণ মুক্তির লক্ষ্যে দাবি প্রতিষ্ঠার সংগ্রামের সাথে প্রচলিত শোষণমূলক রাষ্ট্র ব্যবস্থার পরিবর্তনের সংগ্রামকে অগ্রসর করা এবং সাম্রাজ্যবাদী তথা পুঁজিবাদী-সাম্রাজ্যবাদী বিশ্ব ব্যবস্থাকে বৈপ্লবিক পন্থায় উচ্ছেদ করে সমাজতন্ত্র ও সাম্যবাদ প্রতিষ্ঠা করাই বিশ্বের শ্রমিক শ্রেণি ও জনগণের মুক্তির একমাত্র বিকল্প।

আপনার মন্তব্য

আলোচিত