নিউজ ডেস্ক

১৭ সেপ্টেম্বর, ২০১৫ ২০:৫১

ওসমানী বিমান বন্দরে প্রবাসী পরিবারকে নির্যাতনের ঘটনায় জড়িতদের শাস্তি দাবী

সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সাপ্তাহিক সভায় সম্প্রতি সিলেট ওসমানী বিমান বন্দরের কমচারীরা একটি প্রবাসী পরিবারকে অমানুষিক নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা জানানো হয় এবং সভায় ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়েছে। সভায় বক্তাগণ পবিত্র ঈদুল আযহার সময় সিলেট নগরীতে পথচারীদের চলাচলের সুবিধার্থে ফুটপাত ও রাস্তা থেকে হকার উচ্ছেদ করে রাস্তা ও ফুটপাত উম্মুক্ত করা এবং হকারদের স্থায়ীভাবে পুনর্বাসনের দাবী জানান।

সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সাপ্তাহিক সভা গতকাল ১৭ সেপ্টেম্বর দুপুরে নগরীর ৩/১৩ সুরমা মার্কেটস্থ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কমিটির সভাপতি আখলাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদের উপস্থাপনায় সভায় সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ  মহসিন আলীর মৃত্যুতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

নগরীতে চুরি-ডাকাতিসহ নানা অপরাধ বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানানো হয়। সভায় বলা হয়, ঈদের সময় চাঁদাবাজ ও ছিনতাইকারীদের দৌরাত্ম বৃদ্ধি পায়। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। সভায় বলা হয়, সিলেটের সকল হাট বাজার ভেজাল খাদ্যে সয়লাব। এসব ভেজাল খাদ্য খেয়ে মানুষ নানা রোগব্যাধিতে আক্রান্ত হচ্ছে। তাই ভেজাল খাদ্য বিরোধী অভিযান জোরদার করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়। সভায় ঈদের সময় নগরীতে পানি সরবরাহ ব্যবস্থা নিরবচ্ছিন্ন রাখার জন্য সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের কাছে দাবী জানানো হয়। সভায় বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামত এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের বিনামূল্যে সার ও বীজ প্রদানের দাবী জানানো হয়।

সভায় বলা হয়, তীব্র গরমের মধ্যে ও ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট ও লোডশেডিং এ নাগরিকদের জীবনযাত্রা দুর্বিসহ হয়ে উঠে। এ অবস্থায় সভায় হাসপাতাল, জেল, এতিমখানা ও আদালতসহ জনস্বার্থ সংক্রান্ত প্রতিষ্ঠানগুলোতে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা নিরবচ্ছিন্ন রাখার জন্য দাবী জানানো হয়। সভায় ঈদের সময় যাতে যাত্রীরা নির্বিঘেœ ট্রেন ও বাসের টিকেট পায় সেজন্য টিকেট কালোবাজারিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। সভায় সিলেট-ঢাকা রেললাইনকে ডাবল লাইনে রূপান্তর, সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম লাইনে ট্রেনের বগির সংখ্যা বৃদ্ধি, স্যানিটেশন ব্যবস্থা, খাদ্যসহ যাত্রীদের সুযোগ সুবিধা বৃ্িদ্ধ করার দাবী জানানো হয়।

সভায় সিলেট-সুনামগঞ্জ সড়কে উন্নতমানের বাস চলাচলের ব্যবস্থা এবং সুনামগঞ্জ জেলা শহরের সাথে সকল উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য সরকারের কাছে দাবী জানানো হয়। সভায় যানবাহন চলাচলের সুবিধার্থে সিলেট-জালালপুর সড়ক প্রশস্ত ও সংস্কার করার দাবী জানানো হয়। সভায় বিয়ানীবাজার-চন্দরপুর সড়ক বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়ায় রাস্তাটি জরুরী ভিত্তিতে সংস্কার করার দাবী জানানো হয়।

সভায় সংগঠনের কেন্দ্রীয় কমিটি ও সিলেট জেলা কমিটির পক্ষে বক্তব্য রাখেন চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, ব্রিটিশ বাংলা চেম্বারের ডিরেক্টর এস আই আজাদ আলী, ইয়াওর বক্ত চৌধুরী, সমাজসেবী শাহ শেরওয়ান মোহাম্মদ কামালী, শামীম হাসান চৌধুরী এডভোকেট, আহবাব হোসেন চৌধুরী, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, প্রাক্তন চেয়ারম্যান জমির উদ্দিন, আব্দুল হাফিজ চৌধুরী, সৈয়দ মোস্তাফিজুর রহমান, এম.এ. জলিল, সৈয়দ আব্দুল কুদ্দুছ, শওকত আলী, হাছান বক্ত চৌধুরী (কাওছার), জামাল আহমদ, সেলিম আহমদ প্রমুখ।  

আপনার মন্তব্য

আলোচিত