সিলেটটুডে ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০১৫ ০২:০৪

সুরমা নদীর দক্ষিণ তীরে স্টিলের আর্চ সহ গার্ডওয়াল নির্মাণের দাবি

সুরমা নদীর দক্ষিণ তীরে মিস্তরী জামে মসজিদ হইতে ক্বীন ব্রীজ পর্যন্ত গার্ড ওয়াল স্থাপনের প্রয়োজনীয়তা ও করণীয় শীর্ষক এ্যাডভোকেসী সভা রবিবার (২০ সেপ্টেম্বর) বরইকান্দি টেকনিক্যাল রোডে আল সামছি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

পলিটিক্যাল ফেলো এলামনাই এসোসিয়েশন সিলেট এর উদ্যোগে এবং ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল এর সহযোগীতায় আয়োজিত এডভোকেসী সভায় সুরমা নদীর দক্ষিণ তীরে গার্ড ওয়াল ও স্টিলের আর্চ নির্মানের দাবি জানিয়ে এলাকাবাসী বলেন, সিলেট টেকনিক্যাল-কামাল বাজার সড়ক অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক। ভারী যানবাহন চলাচলের নিষেধাজ্ঞা থাকলেও এই সড়ক দিয়ে অসংখ্য ভারী যানবাহন চলাচল করে। এই সড়কের মিস্তরী মসজিদের কাছের অংশটি অত্যন্ত ঝুকিপূর্ণ এবং আংশকাজনক অবস্থায় আছে। যে কোন সময় সড়কের এই অংশটি নদীগর্ভে বিলিন হয়ে যেতে পারে। তাই জরুরী ভিত্তিতে অত্যন্ত এই স্থানে গার্ড ওয়াল সহ স্টিলের আর্চ নির্মাণ করা প্রয়োজন।

পলিটিক্যাল ফেলো এডভোকেট মো. খালেদ জুবায়ের’র সভাপতিত্বে এবং আব্দুল কাইয়ুম ও তারান্নুম চৌধুরী’র উপস্থাপনায় বিশেষ অতিথি ও প্যানেলিষ্ট কাউন্সিলর এডভোকেট রোকসানা বেগম  শাহনাজ ও কাউন্সিলর তৌফিক বকস্ লিপন এলাকাবাসীদের আশ্বস্ত করে বলেন, মিস্তরি মসজিদ থেকে ক্বীন ব্রীজ পর্যন্ত স্টিলের আর্চ সহ গার্ড ওয়াল নির্মাণ করা জরুরী হলেও বাজেট সল্পতার কারণে এখনই তা বাস্তবায়ন  সম্ভব হবে না তবে মিস্তরি মসজিদ সংলগ্ন সড়কের কাছের অংশটি অত্যন্ত জরুরী হওয়ায় নদীর এই অংশে স্টিলের আর্চ সহ গার্ড ওয়াল নির্মানের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় সিইও এনামুল হাবিব অবগত আছেন। ঈদের পরেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা জামাল উদ্দিন, লিলু মিয়া, বিএনপি নেতা আফজল আহমদ, বাবর আহমদ রনি, ফখরুল ইসলাম রুমেল, দিলোয়ার হোসেন রানা, এড. কানিজ কুলসুম, রাহেলা খানম, শামীমা আক্তার, ফারহান আহমদ, জাসিম, নুরুল ইসলাম, মফিজুর রহমান জুবেদ, জাহেদ আহমদ, জাবির আহমদ মুফতি, রুহেল আহমদ, মুসলেউর রহমান বাবলা, পাপ্পু, এলিন মানতাসা।

এছাড়াও পলিটিক্যাল ফেলো এলামনাই এসোসিয়েশনের নেতৃবৃন্দদের মধ্য থেকে উপস্থিত ছিলেন, আব্দুল বাসিত চৌধুরী নাহির, রিনা আক্তার, জাহাঙ্গীর আলম, এড. সেজিন ওয়াজিয়া হোসেন, এবাদুর রহমান, তানিয়া আক্তার, সামিয়া শাহরিন, শাহ তানিম মাহমুদ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিওনাল কো-অর্ডিনেটর সুদিপ্ত চৌধুরী, ডেপুটি রেজিওনাল কো-অর্ডিনেটর মোছা: রাহিমা বেগম, প্রিয়াংকা ও ইমন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত