নিজস্ব প্রতিবেদক

২৯ জানুয়ারি, ২০১৫ ১৯:১১

মালয়েশিয়ার কাছে ১-০ গোলে হেরে টুর্নামেন্ট শুরু বাংলাদেশের

মালয়েশিয়া অনুর্ধ্ব-২৩ দলের কাছে ১-০ গোলে হেরে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্টে যাত্রা শুরু করল বাংলাদেশ ।


মালয়েশিয়া অনুর্ধ্ব-২৩ দলের কাছে ১-০ গোলে হেরে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্টে যাত্রা শুরু করল বাংলাদেশ । খেলার শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলতে থাকে মালয়েশিয়া ।
একের পর এক আক্রমন করে ব্যতিব্যস্ত করে রাখে বাংলাদেশের গোল রক্ষক লিটনকে । ৩বার বল বারে না লাগলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত তারা । এগিয়ে যাওয়ার একাধিক সুযোগ পেয়েছিল বাংলাদেশও।
কিন্তু স্ট্রাইকার জাহিদ হোসেন এমিলির নিদারুন ব্যর্থতায় সফল হওয়া যায়নি। মাঝমাঠ থেকে হেমন্ত বিশ্বাস , মামুনুল আর ডানপ্রান্ত থেকে জাহিদ হাসানের বাড়ানো ৩টি পাস এমিলি পা লাগাতে না পারলে গোল বঞ্চিত থাকে বাংলাদেশ ।

শুরু থেকেই কিছুটা নড়বড়ে দেখাচ্ছিল বাংলাদেশের ডিফেন্স । ব্যতিক্রম ছিলেন ডিফেন্সিভ মিডফিল্ডার জামাল ভূঁইয়া আর  গোলরক্ষক লিটন , না হলে আরও গোল হজম করতে হত ।
গোলশূন্য প্রধমার্ধ্বের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫১ মিনিটে বাংলাদেশের জালে গোল ঢুকান মালয়েশিয়ার শাফোয়ানে ।
এরপর একের পর এক আক্রমন করেও গোল পরিশোধ করতে পারেনি বাংলাদেশ । ওয়াহেদ ও রনিকে নামিয়েও গোলের মুখ খুলতে পারেননি  ডি ক্রুইফ  ।

দ্বিতীয়ার্ধেও সহজ সুযোগ নষ্ট করেন এমিলি ও জাহিদ । শেষ মুহুর্তে গোল পেয়েই যেত বাংলাদেশ । বদলী খেলোয়াড় রনির শট বারে লেগে ফিরে এলে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় মামুনুলদের । হতাশ হয়ে বাড়ি ফেরেন ম্যাচ দেখতে আসা ১৫ হাজার দর্শক ।  ম্যাচ জিতলে ৩০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছিলেন বাফুফে বস, খেলোয়াড়রা সেই সুযোগটাও হাতছাড়া করলেন এরমধ্য দিয়ে ।

 এই পরাজয়ের ফলে বাংলাদেশের সেমিফাইনালে খেলা শঙ্কার মধ্যে পড়ে গেল । সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে ।







আপনার মন্তব্য

আলোচিত