স্পোর্টস ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৫ ২২:৪৮

এমরিট চমকে জয় দিয়ে প্রথম পর্ব শেষ করল বরিশাল বুলস

শেষ ওভারে দরকার ছিল ১০ রান বরিশালের। কিন্তু ২ বল বাকী থাকতেই জিতে যায়। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস। জবাবে ব্যাট করতে নেমে ৭৬ রানে সাত উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় বরিশাল। হার নিশ্চিত বরিশালের, এমন ভাবনা তখন সবার মাঝে।

কিন্তু গেইলের অনুপস্থিতিতে বরিশালের দায়িত্ব নিলেন আরেক ক্যারিবীয় রায়াদ এমরিট। ২৮ বলে অপরাজিত ৫৪ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। তার সঙ্গে নয় রানে অপরাজিত ছিলেন নিখিল দত্ত। বরিশাল জয়ের লক্ষ্যে পৌছে ১৯.৪ ওভারে আট উইকেট হারিয়ে।

ওপেনার মেহেদী মারুফও জয়ের অংশীদার। সবাই যখন সাজঘরে ফিরতে ব্যস্ত তখন তিনিই এক প্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রেখেছিলেন। ৪১ বলে ৩৭ রান করে বরিশালের এই ওপেনার। বাকি সব ব্যাটসম্যানের রান ছিল ১০ এর নিচে। ঢাকার হয়ে মোশাররফ তিনটি, নাবিল সামাদ দুটি, মোহাম্মদ ইরফান, মোসাদ্দেক হোসেন, নাসির হোসেন একটি করে উইকেট লাভ করেন। ম্যাচ সেরা হন অনুমিতভাবে বরিশালের রায়াদ এমরিট।

বৃহস্পতিবার বরিশালের হয়ে মাঠে দেখা গেল না আগের ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা ক্রিস গেইলকে। বিশ্রামে থাকলেন ঢাকার লংকান অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও মুস্তাফিজুর রহমানও। ম্যাচের বেশীরভাগ সময় কাটল উত্তেজনাহীন।

হারতে যাচ্ছে বরিশাল, এমন যখন অবস্থা, তখনই রায়াদ এমরিটের আগমন। ধুমধাড়াক্কা ব্যাটিং করে হেরে যাওয়া ম্যাচে বরিশালকে জেতালেন ক্যারিবীয় এই অলরাউন্ডার। অনেকটা নাটকীয়ভাবে ঢাকা ডায়নামাইটসকে দুই উইকেটে পরাজিত করে বরিশাল বুলস। এরই সঙ্গে শেষ হলো বিপিএলের লিগ পর্ব।এই ম্যাচের আগেই চূড়ান্ত হয়ে গেছে বিপিএলের শেষ চারের লাইন আপ।   

এবার শুরুর অপেক্ষা শেষ চারের লড়াই। মজার ব্যাপার হলো পয়েন্ট তালিকায় শীর্ষ তিন দল কুমিল্লা (প্রথম), রংপুর (দ্বিতীয়) ও বরিশালের (তৃতীয়) পয়েন্টই সমান, ১৪। রান রেটে ব্যবধানের কারণে রয়েছে তফাত। অন্যদিকে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ঢাকা।

আগামী শনিবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কুমিল্লা ও  রংপুর। জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। হেরে যাওয়া দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে।

দিনের অপর ম্যাচে এলিমিনেটরে খেলবে বরিশাল ও ঢাকা। জয়ী দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। হেরে যাওয়া দল নেবে বিদায়। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ ডিসেম্বর। ফাইনাল হবে ১৫ ডিসেম্বর। ফাইনালে মুখোমুখি হবে প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ী দুই দল।

আপনার মন্তব্য

আলোচিত