নিজস্ব প্রতিবেদক

২৯ মার্চ, ২০২২ ২১:০৪

সিলেট স্টেডিয়ামে হঠাৎ কুকুরের ‘আক্রমন’, খেলা বন্ধ

সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ বনাম মঙ্গোলিয়ার ফুটবল ম্যাচ চলছে। খেলার যখন মাত্র ৪ মিনিট গড়িয়েছে তখনই আচমকা দেখা দেয় বিপত্তি।

হঠ্যাৎ করেই একটি কুকুর ঢুকে পড়ে মাঠে। মাঠের এ প্রান্ত থেকে ওপ্রান্ত দৌড়াতে থাকে কুকুরটি। পথভোলা ওই কুকুরের ভয়ে খেলোয়াড়রাও দৌড়াতে থাকেন এদিক-সেদিক। মঙ্গলবার সন্ধ্যায় সিলেট জেলা স্টেডিয়ামে ঘটে এমন ঘটনা।

একবার তো বাংলাদেশ দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকুর দিকে তেড়েই যায় কুকুরটি। এতোক্ষণ মঙ্গোলিয়ান স্ট্রাইকারদের বুক চিতিয়ে ঠেকানো জিকু এসময় ভয়ে মাঠের মাঝখান দিয়ে দৌড় শুরু করেন।

গোলারক্ষককে তাড়িয়ে গোলপোস্টের সামনে অবস্থান নেয় এই 'ফুটবেলপ্রেমী' কুকুরটি। ভঙ্গিমা এমন, যেন এক্ষুনি পেনাল্টি শট নিতে হবে তাকে।

এই কুকুরকান্ডে খেলা বন্ধ থাকে মিনিট পাঁচেক। প্রায় পাঁচ মিনিট পর অনেক কসরত করে কুকুরটিকের মাঠের বাইরে নিয়ে যেতে সক্ষম হন নিরাপত্তাকর্মীরা। এরপর শুরু হয় খেলা।

তবে তবে একটি আন্তর্জাতিক ম্যাচে নিরাপত্তা ব্যুহ ভেদ করে মাঠে কুকুর ঢুকে পড়া নিয়ে দেখা দিয়েছে প্রশ্ন। নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্নও ওঠেছে।

খেলা দেখতে আসা দর্শক শরিফুল ইসলাম বলেন, নিরাপত্তার এতো কড়াকড়ি, দর্শকদের নানা ভোগান্তি পেরিয়ে গ্যালারি ঢুকতে হচ্ছে। এই অবস্থায় মাঠে কুকুর ঢুকে পড়ে কিভাবে? এই কুকুর কোন খেলোয়াড়কে কামড়ে দিলে তার দায় কে নিতো- এমন প্রশ্নও তুলেন তিনি।

এ ঘটনায় সিলেটের মাঠের সুনাম হানি হবে বলে মনে করেন শরিফুল।

তবে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম মনে করেন, এটি নিছকই একটি অনাকাঙ্খিত ঘটনা। খেলায় নিরাপত্তা ব্যবস্থার কোন ক্রুটি ছিলা না বলে মন্তব্য করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত