স্পোর্টস ডেস্ক

০৪ মে, ২০২২ ২২:৫৮

ফাইনালে যেতে যা করতে হবে রিয়াল মাদ্রিদকে

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরেছে রিয়াল মাদ্রিদ। ব্যবধান ছিল ৪-৩। এবার দ্বিতীয় লেগে নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে খেলা। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বুধবার রাত ১টায়।

প্রথম লেগে হারের পর দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী রিয়াল মাদ্রিদ। অ্যাওয়ে ম্যাচে গোলের হিসাব নেই এবার, তাই অন্তত দুই গোলের ব্যবধানে জিততে হবে তাদের।

চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন কার্লো আনচেলত্তির দল। ইউরোপ সেরা প্রতিযোগিতার রেকর্ড তাদের পক্ষে কথা বললেও পেপ গার্দিওলার দল ছেড়ে কথা বলবে না, অন্তত প্রথম লেগের দাপুটে পারফরম্যান্স সে কথাই বলছে। অবশ্য এবারের আসরেই পিএসজির মাঠে হারের পর দ্বিতীয় লেগে ফিরে এসেছে রিয়াল, উন্নীত হয়েছে পরের পর্বে। চেলসির বিপক্ষে নিজেদের মাঠে একটা সময়ে কোণঠাসা থেকেও বের করে এনেছে ম্যাচ।

কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে চেলসির মাঠে ৩-১ ব্যবধানে জেতে রিয়াল। কিন্তু ঘরের মাঠে এক পর্যায়ে ৩-০ গোলে পিছিয়ে পড়ে তারা। দুই লেগ মিলিয়ে যখন চেলসি শেষ চারের স্বপ্ন দেখছিল, ঠিক তখনই ঘুরে দাঁড়ায় রিয়াল। দুই গোল শোধ করে পা রাখে শেষ চারে।

সিটির বিপক্ষে ম্যাচেও তেমন কিছু করতে চায় রিয়াল। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কোচ আনচেলত্তির কথায় মিলল সে আত্মবিশ্বাস।

আনচেলত্তি বলছেন, দলের সবাই ভালো আছে, তারা অনুপ্রাণিত, মনোযোগী। আমাদের সামনে খুব বড় চ্যালেঞ্জ, চ্যাম্পিয়ন্স লিগে আরও একটি ফাইনাল খেলার সুযোগ। আমরা জানি, ম্যাচটা কতটা কঠিন হবে, কিন্তু আমরা খুবই আত্মবিশ্বাসী। লড়াইটা উন্মুক্ত। একটু অসমতা রয়েছে (প্রথম লেগে পিছিয়ে থাকা) এবং এটা আমরা আগামীকাল (বুধবার) ঠিক করতে চাই।

“প্রতিটা ম্যাচের গল্প ভিন্ন। তারা এগিয়ে আছে, এটা আমরা জানি এবং এর উপর আমাদের আরও ভালো করা নির্ভর করছে। আমি জানি, এটা কঠিন। কিন্তু লা লিগা জয় এবং বের্নাবেউয়ে খেলা, তাই আমরা এটা করতে পারি।”

আপনার মন্তব্য

আলোচিত