স্পোর্টস ডেস্ক

১৬ মে, ২০২২ ১২:৪৫

পৃথক ম্যাচে রিয়াল ও বার্সেলোনার ড্র

লা লিগা শিরোপা আগেই নিশ্চিত করে রেখেছে রিয়াল মাদ্রিদ। তাই নিয়মিত একাদশের অনেককেই বাইরে রেখে কাদিজের বিপক্ষে মাঠে নামে তারা। কাদিজের মাঠে ম্যাচটি ১-১ গোলে ড্র করে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ম্যাচে রিয়ালের হয়ে গোলটি করেন মারিয়ানো দিয়াস। কাদিজের হয়ে সমতা টানেন রুবেন সবরিনো।

ম্যাচের পঞ্চম মিনিটেই মারিয়ানো দিয়াজের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধের ৩৭ মিনিটে কাদিজকে সমতায় নিয়ে আসেন দলটির স্প্যানিশ মিডফিল্ডার রুবেন সবরিনো।

বিরতির পর খেলতে নেমে আগের মতোই আক্রমণ চালাতে থাকে কাদিজ। বেশ কয়েকটি সুযোগও তৈরি করে দলটি। তবে গোলরক্ষক আন্দ্রে লুনিন নৈপুণ্যে ড্র'তেই সমাপ্ত হয় ম্যাচটি। শিরোপা নিশ্চিত হওয়ার পর দ্বিতীয়বারের মতো পয়েন্ট খোয়ালো রিয়াল।

লা লিগায় ২২ মে সান্তিয়াগো ব্যার্নাব্যুতে মৌসুমের শেষ ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। আর আগামী ২৮ মে প্যারিসের স্তাদ দি ফ্রান্সে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হবেন অ্যানচেলত্তির শিষ্যরা।

বার্সেলোনা-গেটাফে
লা লিগায় নিজেদের শেষ তিন ম্যাচে পূর্ণ পয়েন্ট অর্জনের পর গেটাফের মাঠে বিবর্ণ ম্যাচ উপহার দিল বার্সা।

রোববার রাতে স্বাগতিক গেটাফের মাঠে নিয়মিত একাদশের বেশ কয়েকজন খেলোয়াড় ছাড়া খেলতে নেমে ভুগতে হয় জাভির দলকে। এতে পয়েন্ট খুইয়েছে কাতালানরা।

ম্যাচজুড়ে বল দখলের লড়াইয়ে বার্সেলোনা এগিয়ে থাকলেও শট এবং গোলমুখে শট নেওয়ার দিক দিয়ে বার্সেলোনার চেয়ে ঢের এগিয়ে ছিল গেটাফে। বার্সেলোনার ৫টি শটের বিপরীতে ৯টি শট নিয়েছে গেতাফে, যার তিনটি ছিল লক্ষ্যে। আর মেমফিস ডিপাই, ফেরান তোরেস, পিয়ের-অবামেয়াংদের দিয়ে গড়া আক্রমণভাগ পুরো ৯০ মিনিটে মাত্র একবার গেটাফের গোলমুখে শট নিতে সক্ষম হয়েছে।

বার্সাকে আটকে দিয়ে আগামী মৌসুমে লা লিগায় টিকে থাকা নিশ্চিত করেছে গেটাফে। ৩৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে তারা। আগামী ২২ মে লিগের শেষ ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে মুখোমুখি হবে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত