স্পোর্টস ডেস্ক

০৬ জুন, ২০২২ ০২:৫২

এস্তোনিয়ার জালে মেসির ৫ গোল

এস্তোনিয়ার জালে গোল উৎসব করেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনা নয়, বলতে গেলে লিওনেল মেসি। ফিফা র‍্যাঙ্কিংয়ের ১১০তম স্থানে থাকা দলটির জালে পাঁচ-পাঁচবার বল পাঠিয়েছেন মেসি।

স্পেনের স্তাদিও এল সাদারে রোববার রাতে ৫-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার জার্সি গায়ে এটি মেসির অষ্টম হ্যাটট্রিক।

আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার তৃতীয় খেলোয়াড় হিসেবে এক ম্যাচে ৫ গোল পেলেন মেসি। ১৯২৫ সালে সর্বপ্রথম এ কীর্তি গড়েছিলেন ম্যানুয়েল সিওয়ানে, ১৯৪১ সালে সেই কীর্তির পুনরাবৃত্তি করেন হুয়ান মারভেজ্জি। ৮১ বছর সেই ক্লাবে যোগ দিলেন লিওনেল মেসি।

আগের ম্যাচেই ইতালিকে হারানো আর্জেন্টিনা গোল পেয়ে যায় ম্যাচের অষ্টম মিনিটেই। হেরমান পেস্সেইয়াকে এস্তোনিয়ার গোলরক্ষক ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকে সফল স্পটকিকে এগিয়ে যায় তারা।

প্রথমার্ধের শেষ মিনিটে ডি-বক্সে আলেহান্দ্রো গোমেসের কাছ থেকে বল পেয়ে কাছের পোস্ট দিয়ে ব‍্যবধান বাড়ান তিনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই হ‍্যাটট্রিক পূরণ করে ফেলেন মেসি। নাউয়েল মোলিনার দারুণ নিচু ক্রসে সঙ্গে থাকা খেলোয়াড়কে এড়িয়ে জাল খুঁজে নেন আর্জেন্টিনা অধিনায়ক।

৭১তম মিনিটে আলগা বলে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন মেসি। এই প্রথম জাতীয় দলের হয়ে তিনের বেশি গোল করলেন তিনি। ৫ মিনিট পর স্কোর লাইন ৫-০ করে ফেলেন আর্জেন্টিনা অধিনায়ক। তিন সতীর্থের শট ফিরে এলে বাকিটা সারেন অরক্ষিত মেসি।

দেশের হয়ে এটি তার ৮৬তম গোল। আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে কেবল তিন জন, ক্রিশ্চিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির।

আপনার মন্তব্য

আলোচিত