স্পোর্টস ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৬ ১৪:৩৮

‘বিস্ময় বালক’ প্রণবকে শচীনের ব্যাট উপহার

অপরাজিত ১০০৯ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলে তাক লাগিয়ে দেওয়া 'বিস্ময় বালক' প্রণব ধানাওয়াড়েকে নিজের একটি ব্যাট উপহার দিয়েছেন ভারতের ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকার।

অবিশ্বাস্য সেই ইনিংসটি খেলার পরই প্রণব ধানাওয়াড়েকে টুইটারে অভিনন্দন জানিয়েছিলেন শচীন টেন্ডুলকার। উৎসাহ যুগিয়েছিলেন আরও কঠোর পরিশ্রম করে নতুন উচ্চতা স্পর্শ করার। টুইটারে অভিনন্দন জানিয়েছেন আরও অনেক ক্রিকেট তারকা।

ভিভিএস লক্ষ্মণ লিখেছিলেন, “কখনোই কল্পনা করতে পারিনি, কোনো ব্যাটসম্যান এক ইনিংসে ১ হাজার করতে পারে!’ হরভজন সিং লিখেছিলেন, “আরেকজন শচীন জন্ম হওয়ার পথে?”

টেন্ডুলকার অবশ্যই টুইটেই থেমে থাকেননি। তিনি নিজেও প্রথম নজর কেড়েছিলেন মুম্বাইয়ের স্কুল ক্রিকেটে রেকর্ড গড়েই। পরে নিজের শৈশবের নায়ক সুনীল গাভাস্কারের কাছ থেকে উপহার পেয়েছিলেন অটোগ্রাফসহ ব্যাট। এবার গাভাস্কারের ভূমিকায় টেন্ডুলকার নিজে। প্রণবকে অনুপ্রেরণা জোগাতে নিজের একটি ব্যাট উপহার পাঠিয়েছেন ভারতের ব্যাটিং কিংবদন্তি।

নিজের অটোগ্রাফসহ ব্যাটে শুভেচ্ছা বার্তাও লিখেছেন টেন্ডুলকার। একজন উঠতি ক্রিকেটারের জন্য এর চেয়ে বড় অনুপ্রেরণা আর কী হতে পারে!

ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে যে কোনো পর্যায়ের ক্রিকেটে হাজার রানের ইনিংস খেলা প্রথম ব্যাটসম্যান এই প্রণব ধানাওয়াড়ে। কেসি গান্ধী স্কুলের হয়ে আরিয়া গুরুকুল স্কুলের বিপক্ষে ৫৯টি ছক্কা ও ১২৭টি চারে অপরাজিত ১ হাজার ৯ রান করেছিলেন মাত্র ৩২৩ বলে!

১৫ বছর বয়সী এই ব্যাটসম্যান ইন্ডিয়া টুডেকে জানান, আপাতত তার স্বপ্ন মুম্বাইয়ের হয়ে রঞ্জি ট্রফিতে খেলা।

আপনার মন্তব্য

আলোচিত