স্পোর্টস ডেস্ক

১৬ অক্টোবর, ২০২৩ ১৪:৪২

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলংকা

আইসিসি বিশ্বকাপে আজ মুখোমুখি অস্ট্রেলিয়া-শ্রীলংকা। দুদলের বিশ্বকাপ মিশনের শুরুটা ভালো হয়নি। দুদলই প্রথম ম্যাচ হেরেছে। আজ জয়ের জন্য উন্মুখ হয়ে মাঠে নামছে তারা।

আজকের ম্যাচে টসভাগ্য কুশাল মেন্ডিসের পক্ষে গেছে। অস্ট্রেলিয়াকে টসে হারিয়ে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলংকান অধিনায়ক। লখনৌয়ের অটল বিহারী বাজপেয়ি স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি।

ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ঘুরে দাঁড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও। শ্রীলঙ্কার অবস্থাও একই। দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিপক্ষে ৩০০ এর বেশি রান করেও হারতে হয়েছে ম্যাচ।

আজকের ম্যাচ নিয়ে মেন্ডিস বলেন, ‘আমাদের ব্যাটাররা দুটি ম্যাচেই ভালো করেছে। তাদের নিয়ে আমি আত্মবিশ্বাসী। আশা করি, বোলাররাও ভালো করবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আজকের ম্যাচে দল নিয়ে আমি আশাবাদী।’

অসি অধিনায়ক প্যাট কামিন্স বলেন,  ‘এটা ঠিক, আমরা দুটি ম্যাচে হেরেছি। তবে, খেলোয়াড়রা মনোবল হারায়নি। আজকের ম্যাচে ভালো করতে মুখিয়ে আছে ওরা। আশা করি, আজ একটা চমৎকার ম্যাচ উপহার দিতে পারব।’

অস্ট্রেলিয়া একাদশ
মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা এবং জশ হ্যাজলউড।

শ্রীলঙ্কা একাদশ
পাথুম নিশঙ্ক, কুশাল পেরেরা, কুশাল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, চামিকা করুনারত্নে, দুনিথ ওল্লেলাগে, মহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা এবং লাহিরু কুমারা।

আপনার মন্তব্য

আলোচিত