স্পোর্টস ডেস্ক

০১ ডিসেম্বর, ২০২৩ ১১:৪১

নিউজিল্যান্ডকে ৩৩২ রানের টার্গেট দিল বাংলাদেশ

সিলেট টেস্ট

৩০১ রানের লিড নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার পর ফিরে এসে আধঘণ্টার মধ্যে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। বাংলাদেশ সংগ্রহ করেছে ৩৩৮ রান। ৩৩২ রানের টার্গেট নিউজিল্যান্ডের।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ব্যাটিংয়ের উল্লেখযোগ্য দিক হলো অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি এবং মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজের হাফসেঞ্চুরি।

শান্ত করেন ১০৫ রান। এছাড়া মুশফিকুর রহিম ৬৭ এবং মেহেদী হাসান মিরাজ ৫০ রানে অপরাজিত ছিলেন। নিউজিল্যান্ডের এজাজ প্যাটেল নেন ৪ উইকেট।

এরআগে বাংলাদেশ ৩ উইকেটে ২১২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিলেন। আগের দিনের অপরাজিত নাজমুল শান্ত ১০৫ রান করে টিম সাউদির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। শাহাদাত ফিরেছেন ১৮ রান করে। এর আগে মুমিনুল হক ৪০ রান করে আউট হন। ওপেনার জয় (৮) ও জাকির (১৭) ব্যর্থ হলে দলের হাল ধরে ৯০ রানের জুটি গড়েন শান্ত ও জয়।

বাংলাদেশের এই ইনিংসের উল্লেখযোগ্য অবদান মুশফিকুর রহিমের। তিনি ৬৭ রান করেন।

বাংলাদেশ প্রথম ইনিংসে ৩১০ রান তুলেছিল। ওই ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন ওপেনার জয়। এছাড়া শান্ত ও মুমিনুল ৩৭ করে রান যোগ করেন। শাহাদাত ২৪ ও মিরাজ ২০ রান করেন। সোহান যোগ করেন ২৯ রান।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ১০৪ রান করেন। এছাড়া হেনরি নিকোলস ৪১ ও গ্লেন ফিলিপস ৪২ রানের ইনিংস খেলেন। টিম সাউদি ৩৫ রান যোগ করেন। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের লিফিপস ৪টি উইকেট নেন। বাংলাদেশের তাইজুল ৪টি ও মুমিনুল নেন ৩ উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত