ক্রীড়া প্রতিবেদক

০৫ ফেব্রুয়ারি , ২০১৬ ১২:৩৫

বাংলাদেশের সামনে ২১২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল নেপাল

মিরপুরে ন্যাড়া পিচে টস হেরে ফিল্ডিং করতে নেমে নেপালকে একেবারেই অল্প রানে বেঁধে রাখা কঠিন ছিল। হয়ও নি তা।

হিমালয়সম কোন টার্গেট দিতে না পারলেও সামর্থ্যের তুলনায় বেশ ভদ্রস্থ সংগ্রহই বাংলাদেশের সামনে দাঁড় করিয়েছে হিমালয়ের দেশ। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটে ২১১ রান তোলেছে তারা। অর্থাৎ সেমিফাইনালে উঠার জন্য বাংলাদেশের দরকার ২১২ রান।

শুরুতেই নেপালকে চেপে ধরেন টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলতে নামা বাঁহাতি পেসার মেহেদি হাসান রানা ও সাইফুদ্দিন। দুজনেই একটি করে উইকেট নিলে ৭ম ওভারেই নেপালের স্কোর পরিণত হয় ১৯/২। তবে এই অবস্থা থেকে ধামালাকে সাথে নিয়ে অধিনায়ক রাজু নেপালকে তোলে ধরেন। ৬৩ রানের মাথায় শান্তর দারুণ ফিল্ডিংয়ে রান আউটে কাটা পড়ে ২৫ রান করা ধামালা বিদায় নেন। তবে আরিফ শেখকে নিয়ে এরপরই দারুণ আরও এক জুটি গড়ে তোলেন নেপালি কাপ্তান রাজু রিজাল।  ১১৪ রানের মাথায় সাইফুদ্দিনের বলে আরিফ আউট হলেও অর্ধশতক তোলে নিয়ে মিরাজের কঁপালে চিন্তার ভাজ ফেলার কারণ হয়ে দাঁড়িয়ে যান রাজু।

১৪৬ রানের মাথের আরেকটি দুর্দান্ত ফিল্ডিংয়ে শান্ত থামান রাজুর ঝড়। আউট হবার আগে ৮০ বলে ৭২ রান করেন নেপাল অনূর্ধ্ব-১৯ দলের এই অধিনায়ক যাতে ছিল ৮টি দৃষ্টিনন্দন চার ও একটি ছক্কা।

তবে আইরি, থামাং ও বোহরুথেলের ছোট ছোট ক্যামিও ইনিংসে শেষ পর্যন্ত লড়াই করার পুঁজি পায় নেপাল। বাংলাদেশের পক্ষে সাইফুদ্দিন ২টি, মিরাজ, রানা ও শাওন ১টি করে উইকেট পান।

আপনার মন্তব্য

আলোচিত