স্পোর্টস ডেস্ক

০৭ ফেব্রুয়ারি , ২০১৬ ১২:৪৫

এবার তামিমকে দিয়ে উর্দু ও পশতু বলাতে চাইলেন রমিজ (ভিডিও)

বাংলাদেশ দলে যেকজন ক্রিকেটার খুব ভাল ইংরেজি জানেন। তামিম তাদের একজন। তা অজানা থাকার কথা নয় সাবেক পাকিস্তানি ক্রিকেটার ও ধারাভাষ্যকর রমিজ রাজার। কিন্তু পাকিস্তান ক্রিকেট লীগ (পিএসএল) এর শনিবার রাতের ম্যাচের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এক অদ্ভুত কাণ্ড করে বসেন বিভিন্ন সময়ে বাংলাদেশ নিয়ে কটূক্তি করা এই পাকিস্তানি।

ম্যাচ শেষে যখন তামিম ম্যাচ সেরার পুরস্কার নেওয়ার সময় রমিজই ছিলেন মঞ্চে। সবাইকে অবাক করে দিয়ে রমিজ তামিমের কাছে অনেকটা অবজ্ঞার সুরে প্রশ্ন রাখেন, ‘আমি তো তোমার ভাষা জানি না, ইংরেজি কি চলবে ? নাকি... ?’ রমিজ কথা শেষ করেননি। তবে ‘নাকি’র যেভাবে থেমেছিলেন, বোঝাই যায়, খুব সম্ভবত তামিম উর্দুতে বলবেন কি না, সেটিই জানতে চান। তামিম বুঝিয়ে দেন, ইংরেজিতেই তিনি বলবেন। এরপর ইংরেজিতেই কথা হয় দুজনের। সাক্ষাতকার শেষে জিজ্ঞেস করেন তামিম পশতু শিখেছেন কিনা। তামিম তাতেও নেতিবাচক সাড়া দিলে হতাশ হন রমিজ।

আগের দিন ম্যাচের মাঝখানেও তামিম কথা বলেছেন। সাইড লাইনে দাঁড়িয়ে উপস্থাপিকাকে নাতিদীর্ঘ একটি সাক্ষাৎ​কার দেন। সেটি রমিজের না দেখার কথা নয়। তিনি তখন ছিলেন ধারাভাষ্য কক্ষে। তামিমের ইংরেজি জ্ঞান নিয়ে তবুও যদি সন্দেহ থেকে থাকে, রমিজ হয়তো লজ্জাই পেয়েছেন, পু​রস্কার বিতরণীতে তামিম দুর্দান্ত ইংরেজি বলে সব প্রশ্নের জবাব দেওয়ায়।

প্রথম ম্যাচে ৫১ রান করার পরেই তো তামিম রমিজের সঙ্গেই কথা বলেছিলেন। তখন ভাষা নিয়ে প্রশ্ন তোলেননি রমিজ। তাহলে কাল এমন জিজ্ঞাসা কেন? ক্রিকেটপ্রেমিদের ধারনা রমিজ ইচ্ছে করেই তামিমকে ভাষার ,আসে উর্দু বলানোর ফাঁদে ফেলতে চেয়েছিলেন।

ভিডিও : পিএসএলের পুরষ্কার বিতরণীতে তামিম

আপনার মন্তব্য

আলোচিত