স্পোর্টস ডেস্ক

১০ ফেব্রুয়ারি , ২০১৬ ২০:১৬

টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশ নারী দল ঘোষণা

ভারতের মাটিতে আগামী ৮ মার্চ শুরু থেকে শুরু হতে যাওয়া টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশ নারী ক্রিকেট দল ঘোষণা করা হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) জাহানারা আলমকে অধিনায়ক করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে রাখা হয়েছে ৫ জন স্ট্যান্ডবাই ক্রিকেটারও।  

নারীদের বিশ্বকাপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। ভারত, ইংল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবেন জাহানারা-লতারা । ১৫ মার্চ নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। এরপর ১৭ মার্চ সালমালা খেলবেন ইংল্যান্ডের বিপক্ষে। ২০ মার্চ ওয়েস্ট ইন্ডিজ এবং ২৪ মার্চ পাকিস্তানের বিপক্ষে খেলবেন বাংলাদেশের নারীরা।

এবারই প্রথম বাছাইপর্ব উত্তীর্ণ হয়ে টি-২০ বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ২০১৪ সালের আসরে স্বাগতিক হওয়ায় সরাসরি খেলতে পেরেছিল মেয়েরা।

টি-২০ বিশ্বকাপের নারী দল : জাহানারা আলম (অধিনায়ক),সালমা খাতুন, ফারজানা হক, রুমানা হক, লতা মন্ডল, পান্না ঘোষ, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, রিতু মনি, শারমিন আক্তার সুপ্তা, নিগার সুলতানা, খাদিজা-তুল-কোবরা, শায়লা শারমিন, নাহিদা আক্তার ও সানজিদা ইসলাম।

স্টানবাই ৫ ক্রিকেটার:  সুরাইয়া আজমিন সন্ধ্যা, রুবাইয়া হায়দার, শামীমা সুলতানা, নুসহাত তাসনিয়া টুম্পা ও তাজিয়া আক্তার।

আপনার মন্তব্য

আলোচিত