ক্রীড়া প্রতিবেদক

১৪ মার্চ, ২০১৬ ০০:০৯

ওমানকে উড়িয়ে দাপটের সাথে সুপার টেনে বাংলাদেশ

ওমানের সাথে জয় নিয়ে খুব একটা সংশয় ছিল না। তামিমের সেঞ্চুরিতে ১৮০ রান করার পর তো নয়ই। তবে সংশয় ছিল বৃষ্টির বারবার হানাতে খেলা হবে কিনা।

অবশেষে খেলা হল, তবে সেটা বৃষ্টির ফাঁকে ফাঁকে। আর ঐ ফাঁকফোকরে পাওয়া সময়েই ওমানকে নাস্তানাবুদ করতে সমস্যা হয় নি মাশরাফিদের। বৃষ্টি আইনে ওমানকে ৫৭ রানের বড় ব্যবধানে হারিয়ে সুপার টেনে পা দিল টাইগাররা।

বাংলাদেশের পাহাড়সময় টার্গেট তাড়া করতে নেমে কোন রকম প্রতিরোধ ছাড়াই একের পর এক উইকেট হারাতে থাকে মধ্যপ্রাচ্যের দলটি। বারতিনেক টার্গেট বদলের পর ডি/এল মেথডে ১২ ওভারে ১২০ রানের টার্গেট দাঁড়ায় ওমানের সামনে, তবে তাঁর ধারেকাছেও যেতে পারেনি তারা। ১২ ওভারে ৯ উইকেট ৬২ রান তোলে বিশ্বকাপ মিশন শেষ করে প্রথমবার এমন বড় আসরে খেলতে আসা দলটি।


এর আগে বৃষ্টিভেজা পিচে টস হেরে ব্যাট করতে নেমে ওমানের নিয়ন্ত্রিত ব্যাটিং-এ উইকেটে তামিম ও সৌম্য হাঁসফাঁস করলেও অভিজ্ঞতা কাজে লাগিয়ে ঠিকই সময়ের সাথে সাথে  বিধ্বংসী হয়ে উঠেন তামিম।   তবে সৌম্য সে বৃত্ত থেকে বের হতে না পেরে ২২ বলে ১২ রান করে ফিরে যান তবে সাব্বিরকে সাথে নিয়ে চার-ছয়ের ফুলঝুরি ছুটান দারুণ ফর্মে থাকা তামিম। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে দলের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১৮০  রান। সাব্বিরের ব্যাট থেকে আসে ২২ বলে ৪৪ ও সাকিব ৯ বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

প্রথম ১০ ওভারে ১ উইকেট ৭০ রান তোলার পর। শেষ ১০ ওভারে বাংলাদেশ করেছে  আরও  ১১০  রান।

মাত্র ৬০ বলে প্রথম বাংলাদেশী হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেন এই হার্ড হিটার ব্যাটসম্যান। একই সাথে দেশের পক্ষে এই ফরম্যাটে প্রথম হাজার রানও আসে তাঁর ব্যাট থেকেই।

ম্যাচ সেরা হয়েছেন তামিম ইকবাল।  সুপার টেনে ১৬ মার্চ কলকাতায় বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান।  

আপনার মন্তব্য

আলোচিত