স্পোর্টস ডেস্ক

০১ মে, ২০১৬ ০১:১৭

সিলেটে জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার শাহজালাল জামেয়া চ্যাম্পিয়ান

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট কমিটির ব্যবস্থাপনায় ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে ‘‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৫-২০১৬ (সিলেট জেলা)‘’ এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান  শনিবার সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।

‘‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৫-২০১৬ (সিলেট জেলা)‘’ এর ফাইনাল খেলায় শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ ৬৩ রানে দি এইডেড হাই স্কুলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।  

শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ টসে জিতে ব্যাট করতে নেমে ৪৭.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে। শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর পক্ষে শিমুল ৫৯ , বিল্লাল ৩৮ এবং সালমান ২০ রান করেন এবং দি এইডেডের পক্ষে আরিফ ৩ উইকেট, অন্তর ও রিমন ২ টি করে উইকেট এবং রাব্বি ও সাকিব  ১ টি করে উইকেট লাভ করেন।

জবাবে দি এইডেড হাই স্কুল ৪৪.২ ওভার খেলে সব কয়টি উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে। এইডেড এর পক্ষে রিমন ২৬ ও অন্তর ২৪  রান সংগ্রহ করেন এবং জামেয়ার পক্ষে মাহফুজ ৪ উইকেট, নাহি ৩ উইকেট, সালমান ২ উইকেট এবং সালমান ও আনোয়ার ১টি করে উইকেট লাভ করেন।  

সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারী বিপুল চন্দ্র তালুকদারের সঞ্চালনায় ‘‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৫-২০১৬ (সিলেট জেলা)‘’ এর পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ জয়নাল আবেদীন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা ক্রিকেট কমিটির সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক সুপ্রিয় চক্রবর্ত্তী । অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাইম ব্যাংক লিমিটেড এর ভাইস-প্রেসিডেন্ট হারুনুর রশীদ চৌধুরী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট অফিসার জাবেদ ইসলাম তাপস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সহ-সভাপতি হাজী এম.এ. সাত্তার ও বিমলেন্দু দে নান্টু, জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, ক্রীড়া সংগঠক আতাউর রহমান আতা, দি এইডেড হাই স্কুলের সিনিয়র শিক্ষক দীপাল কুমার সিংহ, শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মজির উদ্দিন ও সিনিয়র শিক্ষক আবদুল মোতালেব, দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ কমিটির সহ-সভাপতি ও বিসিবি’র বিভাগীয় ক্রিকেট কোচ এ.কে.এম. মাহমুদ ইমন, ১ম বিভাগ ক্রিকেট লীগ কমিটির সম্পাদক এ.টি.এম. ইকরাম ও সদস্য রানা মিয়া, দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ কমিটির সম্পাদক ইউসুফ কবীর তুহিন ও সহকারী সম্পাদক তপন কুমার মালাকার, সিলেট ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশরাফ হোসেইন আরমান, আম্পায়ার ইছমত আলী ও স্কোরার রুমান আহমেদ,  বিসিবি’র সিলেট জেলা ক্রিকেট কোচ মারুফ হাসান,  শিক্ষা প্রতিষ্ঠানদ্বয়ের শিক্ষক ও খেলোয়াড়বৃন্দ, প্রাইম  ব্যাংক লিমিটেড এর কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

টুর্ণামেন্টের ফাইনাল খেলার প্লেয়ার অব দ্যা ম্যাচ মনোনীত হন শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের খেলোয়াড় শিমুল (৪২ বলে ৫৯ রান)।

আপনার মন্তব্য

আলোচিত