স্পোর্টস ডেস্ক

১১ জুন, ২০১৬ ১৭:০৯

মাত্র ১৯ মিনিটে ৩ গোল করে ম্যারাডোনাকে মেসির জবাব

ম্যারাডোনার প্রতি এমন জবাব আর এভাবে কে কবে দিয়েছিল জানা নেই, তবে জবাবদাতার নাম যদি হয় লিওনেল মেসি তবে প্রতিপক্ষকে ছারখার হয়ে যাবে, সন্দেহ নেই।

লিওনেল মেসির নেতৃত্বগুণ ও ব্যক্তিত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন ম্যারাডোনা। আর এর দিন দুই পেরোয় নি, মাঠে নেমে মাত্র ১৯ মিনিটে ৩ গোল করে মেসি প্রমাণ করে দিলেন কেন তাঁকে বলা হয় এই গ্রহের সবচেয়ে নিখুঁত ফুটবলার।

মুখে নয়, যে যেটাই বলুক না কেন জবাব দেন মাঠে নেমে। এবারো তাই হলো। স্বদেশী কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা মেসির সমালোচনা করে বলেছিলেন, ‘মেসি ভালো মানুষ। তবে নেতা হবার মতো ব্যক্তিত্ব নেই তার।’

আরও পড়ুন : মেসির ব্যক্তিত্ব নিয়ে ম্যারাডোনার প্রশ্ন!

এটা শোনার পরও চুপ করে ছিলেন মেসি। জানতেন জবাবটা মুখে নয় দিতে হবে খেলার মাঠে। দিলেনও তাই। মাত্র ১৯ মিনিটের মেসি ঝড়ে উড়ে গেল পানামা, আর ম্যারাডোনাকে জবাবটাও দেয়া হলো বার্সা সুপারস্টারের। ইনজুরির কারণে চিলির বিপক্ষে কোপার প্রথম ম্যাচে খেলেন নি আর্জেন্টাইন সুপারস্টার। তবে পরের ম্যাচেই যে ফিরবেন আর্জেন্টাইন কোচ জেরার্ডো মার্টিনো বারবারই একথা বলেছিলেন।

শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়াম আজ আর্জেন্টিনার সমানে সমান খেলেছে পানামা। যদিও খেলা শুরুর ৭ মিনিটের মধ্যেই আর্জেন্টিনা এগিয়ে যায় নিকোলাস ওটামেন্ডির গোলে। এরপর পানামা খেলেছে বীরের মতো। কিছুতেই পানামার রক্ষণভাগ খুলতে পারছিলেন না আগুয়েরোরা। তবে দৃশ্যপট বদলে গেল মেসি আসার পর থেকেই। ৬১ মিনিটে অগাস্টো ফার্নান্দেজের বদলি হিসেবে মেসিকে নামান মার্টিনো।

মিনিট সাতেক পরেই পানামার রক্ষণভাগ ভেদ করেন মেসি। ৭৮ মিনিটে দ্বিতীয় আর ৮৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ব্যবধান মাত্র ১৯ মিনিটের। আর এর মধ্যেই পানামাকে উড়িয়ে দলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করালেন মেসি। এমন যাদুকরী খেলা তো মেসির পক্ষেই সম্ভব!

মেসিতে সবাই মুগ্ধ। তবে পানামা কোচ চোখের সামনে মেসি ম্যাজিক দেখে রীতিমতো বিস্মিত। ‘সে (মেসি) মাঠে নামার আগ পর্যন্ত আর্জেন্টিনার বিপক্ষে সমান তালেই লড়ছিলাম আমরা। তবে সে আসতেই বদলে গেল ম্যাচের অবস্থা। মেসি বিস্ময়কর এক প্রতিভা। তার বিপক্ষে সামান্য ভুল করলেই এর মূল্য দিতে হবে আপনাকে।’

এদিকে মেসির বিপক্ষে বাজে মন্তব্য করায় ম্যারাডোনার মুণ্ডুপাত চলছে। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ম্যারাডোনার বিপক্ষে ক্যাম্পেইন করছেন মেসিভক্তরা।

আপনার মন্তব্য

আলোচিত