স্পোর্টস ডেস্ক

১৬ জুন, ২০১৬ ০৩:১৭

রাশিয়ার বিপক্ষে স্লোভাকিয়ার জয়

ইউরো-২০১৬

রাশিয়ার বিপক্ষে স্লোভাকিয়া ২-১ গোলের ব্যবধানে জিতেছে। স্লোভাকিয়ার জয়ে গোল দুটি করেন মারেক হামসিক ও ভ্লাদিমির ভাইস।

বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে রাশিয়া। বেশিরভাগ সময় বল দখলে রাখলেও নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা।

আক্রমণ সামলে পাল্টা আক্রমণে যাওয়া স্লোভাকিয়া ৩২তম মিনিটে চমকে দেয় রাশিয়াকে। নাপোলি তারকা হামসিকের কাছ থেকে বল পেয়ে প্রথম স্পর্শেই দুই ডিফেন্ডারকে ছিটকে ফেলেন ভাইস। সময় নিয়ে জোরালো শটে গোলরক্ষককে ফাঁকি দিয়ে সমর্থকদের উল্লাসে মাতান কাতারে ফুটবল খেলা এই মিডফিল্ডার।
 
পিছিয়ে পড়া রাশিয়া আরও মরিয়া হয়ে উঠে। কিন্তু প্রতিপক্ষের জমাটরক্ষণ ভাঙা সম্ভব হয়নি। উল্টো ৪৫তম মিনিটে ব্যবধান আরও বাড়ান হামসিক। শর্ট কর্নার থেকে বল পেয়ে দুই খেলোয়াড়কে বিভ্রান্ত করেন তিনি।

বাঁ পায়ে ক্রসের ভঙ্গি করে ডান পায়ে জোরালো শট নেন হামসিক। দুরূহ কোনে নেওয়া এই শট বারে লেগে জালে জড়ায়।
 
প্রথমবারের মতো চূড়ান্ত পর্বে খেলতে আসা স্লোভাকিয়া দ্বিতীয়ার্ধে রক্ষণে অতিরিক্ত মনোযোগ দিতে গিয়ে রাশিয়াকে অনেক জায়গা ছেড়ে দেয়। সেই সুবিধা কাজে লাগিয়ে ৮১তম মিনিটে ব্যবধান কমায় রাশিয়া। ওলেগ শাতভের ক্রসে চমৎকার হেডে বল জালে পাঠান দ্বিতীয়ার্ধের বদলি দেনিস গ্লুশাকভ।

বাকি সময়ে রাশিয়ার আক্রমণের ঝাপটা সামলে ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম জয়ের উচ্ছ্বাসে মাতে স্লোভাকিয়া। নিজেদের প্রথম ম্যাচে ওয়েলসের কাছে ২-১ গোলে হেরেছিল তারা।
 
ইংল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করা ম্যাচে সমর্থকদের আচরণের জন্য শাস্তি পেতে হয়েছিল রাশিয়াকে। স্লোভাকিয়া ম্যাচ চলার সময়ে অবশ্য শান্তই ছিলেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত